বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। রাজধানীর গাবতলী ও আশপাশের এলাকার কাউন্টার থেকে শুক্রবার সকাল ৬টায় টিকিট বিক্রি শুরু হয়। আসন থাকা সাপেক্ষে টিকিট বিক্রি চলবে।

টিকিট বিক্রির প্রথম দিনেই বাস কাউন্টারগুলোতে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। ভোর থেকেই অনেকে লাইনে দাঁড়িয়ে টিকিটের জন্য অপেক্ষা করছেন।

আগাম টিকিট বিক্রির প্রস্তুতি সম্পর্কে হানিফ পরিবহনের জেনারেল ম্যানেজার মো. মোশাররফ হুসেন গণমাধ্যমকে জানান, উত্তরবঙ্গের সব রুটের টিকিট বালুর মাঠসংলগ্ন কাউন্টার থেকে এবং দক্ষিণ বঙ্গের টিকিট গাবতলী, টেকনিক্যাল ও কল্যাণপুর কাউন্টার থেকে বিক্রি করা হবে।

তিনি বলেন, যাত্রীরা যাতে শৃঙ্খলাবদ্ধ হয়ে লাইনে দাঁড়িয়ে টিকিট নিতে পারেন, সে জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

কল্যাণপুরে শ্যামলী পরিবহনের ম্যানেজার আলমগীর কবীর বলেন, সকাল সাড়ে ৬টা থেকে টিকিট বিক্রি শুরু হলেও টিকিট প্রত্যাশীরা ভিড় করেছেন সেহরির পর থেকে। কাঙ্ক্ষিত দিনের টিকিট দেয়ার চেষ্টা করছি।

এসআর পরিবহনের ম্যানেজার আমিন নবী জানান, প্রতিবছরই এসআরের টিকিটের কাটতি বেশি, এবারও তাই। কিন্তু গাড়ির সংখ্যা কম হওয়ায় আমরা সব প্রত্যাশীকে টিকিট দিতে পারি না।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ বলেন, রাজধানীর গাবতলী, মাজার রোড, কল্যাণপুর, শ্যামলী, কলেজগেট ও কলাবাগান এলাকায় বিভিন্ন পরিবহনের কাউন্টার থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। এছাড়া টিকিট বিক্রি মনিটরিং করা হচ্ছে। কেউ যেন নির্ধারিত ভাড়ার বেশি নিতে না পারে, সে জন্য দূরত্ব অনুযায়ী ভাড়ার চার্ট টানিয়ে দিতে বলা হয়েছে।

 

টাইমস/জিএস

Share this news on: