ময়মনসিংহ মেডিকেল ছাত্রীর সঙ্গে অসদাচরণ, ফের বিক্ষোভ

ময়মনসিংহ মেডিকেল কলেজের একজন ছাত্রীর সঙ্গে অসদাচরণকারী যুবকের গ্রেপ্তার এবং ক্যাম্পাসে নিরাপত্তাসহ ১১ দফা দাবিতে ফের বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

শনিবার কলেজের মূল ফটক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে শিক্ষার্থীরা দিনভর বিক্ষোভ করেন। পরে কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে ৭ ঘণ্টা পর কর্মসূচি স্থগিত করে বিক্ষোভকারীরা।

এর আগে বুধবার সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ছাত্রী হোস্টেলের ফটকের সামনে এক ছাত্রীর সঙ্গে চরম অসদাচরণ করেন বহিরাগত এক যুবক। এর প্রতিবাদ ও বিচারের দাবিতে বৃহস্পতিবার ক্লাস বর্জন করে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ করেন। পরে কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেনের উপস্থিতিতে শিক্ষার্থী প্রতিনিধি ও পুলিশের সভা হয়। ওই সভায় পুলিশের পক্ষ থেকে ওই যুবককে গ্রেপ্তারের আশ্বাস দেওয়ার পর বৃহস্পতিবার শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেছিলেন। ওই যুবক গ্রেপ্তার না হওয়ায় শনিবার সকাল ৯টা থেকে শিক্ষার্থীরা কলেজের প্রধান ফটক ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে যুবকের গ্রেপ্তার দাবিতে বিক্ষোভ শুরু করেন।

পরে দুপুরে অধ্যক্ষ আনোয়ার হোসেনের সঙ্গে আবারও শিক্ষার্থীদের প্রতিনিধি ও পুলিশের বৈঠক হয়। বৈঠকে শিক্ষার্থীদের পক্ষ থেকে ক্যাম্পাস ও ছাত্রী নিবাসের প্রধান ফটকে সিসি ক্যামেরা স্থাপন এবং কাঁটাতারের বেড়া নির্মাণ, সার্বক্ষনিক আনসার সদস্য মোতায়েন, নির্যাতনকারী বহিরাগতকে চিহ্নিত করে গ্রেপ্তারসহ ১১ দফা দাবি লিখিতভাবে উত্থাপন করা হয়। এসময় কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন দাবিগুলো মেনে কলেজের নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দিলে বিকেল সাড়ে ৩টায় আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, ১১ দফা দাবি মেনে নেয়ার আশ্বাসের প্রেক্ষিতে তারা আন্দোলন স্থগিত করেছেন। আগামী জুনের মধ্যে দাবিগুলো বাস্তবায়ন না হলে আবারো আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

কলেজ অধ্যক্ষ ডা. আনোয়ার হোসেন জানান, শিক্ষার্থীদের দাবিগুলো বিবেচনায় নিয়ে বাস্তবায়নের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় ছাত্রী নিবাসের গেইটে দায়িত্ব অবহেলার জন্য দুই কর্মচারী সেলিম ও বেগমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, অসদাচরণকারী বহিরাগত যুবককে চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরও পড়ুন...

ময়মনসিংহ মেডিকেল ছাত্রীর সঙ্গে অসদাচরণ, ক্লাস বর্জন

 

টাইমস/এইচইউ

Share this news on: