মনোনয়ন ফরম দেখে ক্ষিপ্ত খালেদা জিয়া

বগুড়া-৬ আসনের উপনির্বাচনে বিএনপি অংশ নেয়ায় দলের চেয়ারপার্সন খালেদা জিয়া অসন্তোষ প্রকাশ করেছেন। বুধবার দলের পক্ষ থেকে মনোনয়ন ফরম পাঠানো হয়েছিল তার কাছে। কিন্তু তিনি তাতে স্বাক্ষর করেননি। বরং রাগ করে ফেরত পাঠিয়েছেন।

কেরানীগঞ্জ কারাগারসূত্রে জানা যায়, খালেদা জিয়ার স্বাক্ষর নেয়ার জন্য বিএনপির পক্ষ থেকে বুধবার তাদের কাছে মনোনয়নপত্র পাঠানো হয়। বৃহস্পতিবার এই মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। কারাগারের একজন কর্মকর্তা তাড়াহুড়া করে বিএনপির এই মনোনয়নপত্র নিয়ে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন।

তবে মনোনয়ন ফরম দেখে কিছুটা ক্ষিপ্ত হন তিনি। বেগম জিয়া বলেন, ‘কিসের নির্বাচন? এই নির্বাচন কে করতে বলেছে? আমি নির্বাচন করবো না। এই ফরম নিয়ে যান। যারা নির্বাচন করতে চায়, তাদেরকে গিয়ে দিতে বলেন।’

পরে কেরানীগঞ্জ কারাগারের ওই কর্মকর্তা স্বাক্ষর ছাড়াই মনোনয়ন ফরম নিয়ে ফিরে আসেন।

খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার বলেন, ‘ম্যাডাম খালেদা জিয়ার সম্মতি না থাকায় বগুড়া উপনির্বাচনে অংশগ্রহণ করার জন্য তার মনোনয়নপত্র জমা দেয়া হবে না।’

খালেদা জিয়ার মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, দলের পক্ষে চারজনের মনোনয়নপত্র জমা দেয়া হবে।

এর আগে বুধবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয় থেকে খালেদা জিয়াসহ পাঁচজনের মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছিল।

 

টাইমস/জিএস

Share this news on: