৫ জুন ঈদ না হলে ৪ জুন সন্ধ্যায় দেয়া হবে পরের দিনের টিকিট

৫ জুন ঈদ না হলে ৪ জুন সন্ধ্যায় পরের দিনের টিকিট দেয়া হবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। ঈদের অগ্রিম টিকিট বিক্রির পাঁচ দিন পরেও কাউন্টার ও অনলাইনে সব মিলিয়ে ২৩ হাজারের বেশি টিকিট অবিক্রীত আছে।

সোমবার থেকে অবিক্রিত টিকিটগুলো আবার বিক্রি শুরু হয়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ঈদের অগ্রিম টিকিট বিক্রির পাঁচ দিনে কাউন্টার থেকে বিক্রি হয়েছে ৫২ হাজার ৬০১টি টিকিট। আর অবিক্রীত আছে ১২ হাজার ৫৩টি টিকিট। আর অনলাইনে গত পাঁচ দিনে ৪৩ হাজার ৫৭৩টি টিকিট বিক্রি হয়েছে। অনলাইনে অবিক্রীত আছে ১১ হাজার ৫৩টি টিকিট। সব মিলিয়ে ২৩ হাজার ১শত ছয়টি টিকিট অবিক্রীত আছে।



ঈদ উপলক্ষে কমলাপুর রেলস্টেশন থেকে বিশেষ ট্রেনসহ প্রতিদিন প্রায় ৩১ হাজার টিকিট বিক্রি করার কথা।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার আমিনুল হক রিপন জানান, ৫ জুন ঈদ না হলে ৪ জুন সন্ধ্যা থেকে দেয়া হবে পরের দিনের টিকিট। আর ২৯ শে মে থেকে ২ জুন পর্যন্ত দেয়া হবে ৭ থেকে ১১ জুনের ফিরতি টিকিট। তবে চাঁদ দেখা যাওয়ার ওপর নির্ভর করছে ৫ ও ৭ জুনের ঈদ টিকিট বিক্রি।

তিনি আরও জানান, সোমবার ৩১ মে তারিখের অবিক্রিত টিকিটগুলো কাউন্টারে ছেড়ে দেয়া হয়েছে। কাল ছেড়ে দেয়া হবে ১ জুনের এবং তার পরের দিন ২ জুনের টিকিট ছেড়ে দেওয়া কাউন্টারে বিক্রি করা হবে। যারা এসব গন্তব্যে বাড়ি যেতে এখনো টিকিট পাননি তারা স্টেশনের কাউন্টার থেকে এবং একই সঙ্গে মোবাইল অ্যাপস থেকে টিকিট কাটতে পারবেন।

রেলওয়ে সূত্র জানায়, এবার ঈদে ৩৭ টি আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হয়েছে। এর মধ্যে উত্তর ও পশ্চিম বঙ্গের ১৬ টি ট্রেনের প্রতিদিন ১৪০৯৫ টি টিকিট ছিল।

ঢাকা-চট্টগ্রাম রুটে ৬ টি ট্রেনের অগ্রিম টিকিট দেয়া হয়েছে। এই রুটে ঢাকা-নোয়াখালীসহ সাতটি ট্রেনের মোট টিকিট ৪৮৭৯ টি।

ঢাকা জামালপুর রুটের স্পেশালসহ পাঁচটি ট্রেনের টিকিট বিক্রি করা হয়েছে। সব টেনের মোট টিকিট ৩৪৪৪ টি।

ঢাকা নেত্রকোনা-মোহনগঞ্জ রুটের দুটি আন্তঃনগর ট্রেনের মোট টিকিট ১২৫৮ টি।

ঢাকা-সিলেট রুটে ৪ টি এবং ঢাকা কিশোরগঞ্জের রুটে তিনটিসহ সাতটি আন্তঃনগর ট্রেনের মধ্যে মোট টিকিট ৪৫৪৮ টি।

সব মিলিয়ে দিনে ঢাকা থেকে ৩৭টি আন্তঃনগর ট্রেনের ঈদযাত্রার ট্রেনের টিকিট ছিল ২৮ হাজার ২২৪ টি।

 

টাইমস/এইচইউ

Share this news on: