খালেদা জিয়ার স্বাস্থ্যের উন্নতি হয়েছে: বিএসএমএমইউ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের উন্নতি হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মাহবুবুল হক।

বুধবার বেলা সাড়ে ১১টায় বিএসএমএমইউ-এ খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মাহবুবুল হক, এখানে ভর্তির পর থেকে খালেদা জিয়ার স্বাস্থ্যের উন্নতি হয়েছে। তিনি সুস্থ আছেন, রোজা রাখছেন।

বিএসএমএমইউ পরিচালক বলেন, গণমাধ্যমে গত কয়েক দিন ধরে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে মনগড়া সংবাদ ও বক্তব্য প্রকাশিত হচ্ছে, যা মোটেও সঠিক নয়। তার শারীরিক অবস্থার ক্রমাগত উন্নতি হচ্ছে। তিনি আগের চেয়ে অনেক ভালো আছেন। ভর্তির দিন তিনি যে সমস্যাগুলো নিয়ে এসেছিলেন, গত দুই মাসে সেগুলোর অনেক উন্নতি হয়েছে।

তিনি বলেন, উনি যে সমস্যাগুলো নিয়ে এসেছেন, এগুলো ফোনিক ডিজিস, এগুলো ঠিক হতে একটু সময় লাগে এবং খুব স্লো ইমপ্রুভ হয়। এবং উনি ভালোই ইমপ্রুভ করছেন। উনার ডায়াবেটিস, আরথ্রাইটিস এবং অন্যান্য যে দুর্বলতা ছিল, এগুলো অনেক ইমপ্রুভ, উনি খুব ভালো আছেন। আমি বলব, উনার এই বয়সে উনি খুবই ভালো আছেন।

বিএসএমএমইউ-এর পরিচালক বলেন, সম্প্রতি খালেদা জিয়ার জিহ্বায় ঘা হয়েছিল। এটা ফাঙ্গাল ইনফেকশন, যা যেকারোরই হতে পারে। উনার এ সমস্যা ৯০ শতাংশ ইমপ্রুভ করেছে। তার পরও আমরা দাঁতের ডাক্তার দিয়ে পরীক্ষা করিয়ে দেখবো, অন্য কোনও সমস্যা আছে কিনা।

এর আগে ২৪ মে খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা তুলে ধরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। অন্যের সাহায্য ছাড়া বিছানা থেকেও উঠতে পারছেন না। আগে বাঁ হাত নাড়াতে পারতেন না, এখন ডান হাতও নড়াচড়া করতে পারেন না।

প্রসঙ্গত গত ২৫ মার্চ খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য বিএসএমএমইউতে ভর্তি করা হয়। খালেদা জিয়া আর্থাইটিস ও ডায়াবেটিসের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগব্যাধিতে ভুগছেন। তাকে বর্তমানে হাসপাতালের ৬২১ নম্বর কেবিনে ভর্তি করা হয়েছে।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করা হয়। ওই রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। বিএসএমএমইউতে স্থানান্তরের আগে তিনি সেখানেই বন্দি ছিলেন। যদিও বিএনপি খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়ার দাবি করে আসছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: