ট্রাম্পকে গরুর গোশত খাইয়ে মুনের আপ্যায়ন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তার অতি পছন্দের গরুর গোশত খাইয়ে আপ্যায়ন করলেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইন। তবে সেই গোশত আবার ট্রাম্পের দেশ যুক্তরাষ্ট্র থেকেই আমদানি করা।

সাবেক মানবাধিকার আইনজীবী মুনের ব্যক্তিগত সম্পর্ক খুব ঘনিষ্ঠ না হলেও মিত্র রাষ্ট্রের প্রেসিডেন্টের জন্য আপ্যায়নের সব রকম আয়োজনই করেন তিনি।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট কার্যালয় জানিয়েছে, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার মাঝে ‘সহযোগিতা ও সমতা’র সম্পর্ককে চিহ্নস্বরূপ কোরিয়ান নানা খাবারের সঙ্গে পশ্চিমা ধাঁচের খাবার পরিবেশন করা হয়।

যার মধ্যে ছিল- ভালো করে ভাজা গোশতের ফালি, সেই সঙ্গে ছিল কোরিয়ার রেসিপিতে তৈরি বুলগোগি সস, আদা পাতা দিয়ে তৈরি বিশেষ আচার এবং স্থানীয় আরও নানা পদের সুস্বাদু খাবার। মেনু ছিল ১২ রকমের কোরিয়ার ঠাণ্ডা পানীয়ও।

জানা গেছে, জাপানের ওসাকায় জি-২০ সম্মেলন শেষ করে শনিবার বিকালেই দক্ষিণ কোরিয়ার উদ্দেশে রওনা হন ট্রাম্প। সিউল সফরে তার সঙ্গে রয়েছেন মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও জামাতা জারেড কুশনারও।

দুই কোরিয়ার সীমান্তে রোববার বেসামরিকায়িত অঞ্চল পরিদর্শন করবেন তিনি। সেখানে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে তার তৃতীয় বৈঠকের সম্ভাবনা রয়েছে। তার আগে মুনের সঙ্গে বৈঠক করেন তিনি।

 

টাইমস/জিএস

Share this news on: