ময়মনসিংহে হেলে গেছে ছয়তলা ভবন

ময়মনসিংহ নগরে একটি ছয়তলা ভবন পাশের চার তলা ভবনের ওপর হেলে পড়ার খবর পাওয়া গেছে।

বুধবার রাত ১০ টার দিকে নগরের সানকিপাড়া শেষ মোড় এলাকায় এ ঘটনা ঘটে। পরে জেলা প্রশাসনের নির্দেশে ফায়ার সার্ভিসের সহায়তায় ভবন ত্যাগ করে ওই দুই ভবনের বাসিন্দারা।

ভবনটির মালিক ময়মনসিংহ সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাহাবুবুর রহমান দুলাল।

জানা গেছে, বুধবার রাত ১০টার দিকে নগরীর সানকিপাড়া শেষ মোড়ের ওই ছয়তলা ভবন হেলে পড়ার খবর ছড়িয়ে পড়ে এলাকায়। এসময় আশেপাশের এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন।

এসময় সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, উপ-পরিচালক (স্থানীয় সরকার) এ কে এম গালিভ খান, ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক দিনমনি শর্মা, স্থানীয় গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী কামরুজ্জামান ভবনটি পরিদর্শন করতে ঘটনাস্থলে আসেন।

এসময় দুর্ঘটনা এড়াতে ভবনটির বাসিন্দাদের সরে যেতে আহ্বান জানায় জেলা প্রশাসন। এ আহ্বানের পরপরই রাত সাড়ে ১২টার দিকে দুই ভবনের বাসিন্দারা ভবন ত্যাগ করেন।

স্থানীয় গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী কামরুজ্জামান বলেন, আমরা প্রাথমিকভাবে পরীক্ষা করে ভবনটির ভেতরে কোনো ফাটল দেখতে পাইনি। বাইরে থেকে মনে হচ্ছে ভবনটি একটু হেলে পড়েছে। এ বিষয়ে বিভাগীয় প্রশাসন একটি কমিটি করবে। বৃহস্পতিবার চূড়ান্ত পরীক্ষা-নিরীক্ষার পর এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করতে পারবো।

তবে হেলে পড়া ছয়তলা ভবনটির মালিক কাউন্সিলর দুলাল বলেন, ময়মনসিংহ সিটি করপোরেশনের বিল্ডিং কোড নীতিমালা মেনেই তিনি ভবনটি নির্মাণ করেছেন। মূলত গত সিটি করপোরেশন নির্বাচনে তার সঙ্গে পরাজিত রাজনৈতিক প্রতিপক্ষ ঈর্ষান্বিত হয়ে তাকে হেয় প্রতিপন্ন করতেই এ গুজব ছড়িয়েছে।

ময়মনসিংহের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এ কে এম গালিভ খান জানান, দু’টি ভবনেই কোনো পরিবারকে না থাকতে অনুরোধ জানানো হয়েছে। তারা আমাদের অনুরোধে সাড়া দিয়েছেন। এ বিষয়ে একটি কমিটি করা হবে। বৃহস্পতিবার প্রকৌশলীরা আবার ভবনটি পরীক্ষা-নিরীক্ষা করে দেখবেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: