গাজীপুরে কনস্টেবল পদে নিয়োগের নামে প্রতারণা, আটক ২

গাজীপুরে পুলিশ সুপারের আত্মীয় পরিচয় দিয়ে পুলিশে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

কনস্টেবল পদে নিয়োগকে কেন্দ্র করে প্রার্থীদেরকে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে তারা মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন।

শনিবার বেলা ১২টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার এ তথ্য জানান।

আটকরা হলেন, ফরিদপুরের বোয়ালমারি উপজেলার রাজাপুর গ্রামের সৈয়দ আলী আফজালের ছেলে সৈয়দ মাহনুর হাসান জুয়েল (৩২) ও তার বড় ভাই সৈয়দ মাহবুব হোসেন (৪৮)।

পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার জানান, গাজীপুরে পুলিশ কনস্টেবল পদে নিয়োগকে কেন্দ্র করে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র তার নাম ভাঙিয়ে ও আত্মীয় পরিচয় দিয়ে নিয়োগ প্রত্যাশীদের অভিভাবকদের কাছে অবৈধভাবে অর্থ আদায়ের চেষ্টা করছিল। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রতারক সৈয়দ মাহনুর হাসান জুয়েলকে ঢাকা থেকে আটক করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে তার বড় ভাই সৈয়দ মাহবুব হোসেনকে গাজীপুরের মৌচাক থেকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা ১১ জেলার ১৫ প্রার্থীকে কনস্টেবলের চাকরি পাইয়ে দেয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা করে। তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন, পরীক্ষার প্রবেশ পত্র ও বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজ উদ্ধার করা হয়।

তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

 

টাইমস/এসআই

 

 

Share this news on: