প্রাথমিক স্তর থেকে প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করছে সরকার: পানিসম্পদ প্রতিমন্ত্রী

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, সরকার বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে চাচ্ছে। আর সময়ের প্রয়োজনের তাগিদে তাই প্রাথমিক স্তর থেকেই ডিজিটাল প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

শনিবার দুপুরে বরিশাল সদর উপজেলা কার্যালয়ে মাল্টিমিডিয়া ও সাউন্ড সিস্টেম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বরিশালের প্রাথমিক শিক্ষা বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

জাহিদ ফারুক বলেন, বর্তমান সরকারের আমলে বছরের প্রথম দিন বিনামূল্যে বই দেয়া হচ্ছে। প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ও সাউন্ড সিস্টেম বিনামূল্যে দেয়া হচ্ছে। এছাড়াও বিভিন্ন শিক্ষা উপকরণ বিনামূল্যে প্রতিনিয়ত দেয়া হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের প্রযুক্তির সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে। দেশ ও জাতির সঠিক ইতিহাস শিশুদের কাছে তুলে ধরতে হবে। যাতে তারা সঠিক জ্ঞান অর্জন করতে পারে।

অনুষ্ঠানে বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) উর্মি ভৌমিক, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. মাহবুবুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম তালুকদার।

 

টাইমস/এসআই

Share this news on: