পাকিস্তানে বন্দি রাজনৈতিক ব্যক্তির খবর প্রকাশ বন্ধ

পাকিস্তানে দণ্ডপ্রাপ্ত অথবা বন্দি, যার বিচার প্রক্রিয়া চলমান রয়েছে এমন কোনো রাজনৈতিক ব্যক্তির খবর বা সাক্ষাৎকার ইলেকট্রনিক মাধ্যমে প্রচার না করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির কেন্দ্রীয় মন্ত্রীসভা। এজন্য দেশটির ইলেকট্রনিক সংবাদমাধ্যম নিয়ন্ত্রক কর্তৃপক্ষকে যথাযথ 'দায়িত্ব' পালন করতে নির্দেশও দেয়া হয়েছে। খবর দ্য ডনের।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বে মঙ্গলবার মন্ত্রীসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে শিক্ষামন্ত্রী শাফকাত মেহমুদ বলেন, দণ্ডপ্রাপ্ত বা বিচার প্রক্রিয়া চলছে এমন রাজনৈতিক ব্যক্তিদের কোনো ধরনের সংবাদ বা সাক্ষাৎকার প্রকাশ না করার সিদ্ধান্তে একমত হয়েছেন তারা। তিনি এও জানিয়েছেন, সরকার সংবাদমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী।

জানা গেছে, চলতি মাসের ১ তারিখ পাকিস্তানের জিও নিউজ নামের একটি বেসরকারি টিভি চ্যানেলে সাবেক প্রেসিডেন্ট জারদারির একটি সাক্ষাৎকার সম্প্রচারিত হচ্ছিল।

সাক্ষাৎকারটির প্রচার শুরুর কিছুক্ষণের মধ্যেই তার সম্প্রচার বন্ধ করে দেয়া হয়। পাকিস্তান পিপলস পার্টির এই নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। এখন তিনি জেলে রয়েছেন। এর আগেও তিনি গ্রেপ্তার হয়েছিলেন এবং পরে জামিন পান। তখন সাক্ষাৎকারটি নিয়েছিল সাংবাদিক হামিদ মীর।

 

টাইমস/জিএস

Share this news on: