গাজীপুর সদর থানার ওসি প্রত্যাহারের দাবি

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) পদত্যাগের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন সন্ত্রাসীদের হাতে নিহত যুবলীগ নেতা লিয়াকত হোসেনের ছোট ভাই গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদ রানা এরশাদ।

বৃহস্পতিবার সকালে গাজীপুর প্রেসক্লাব মিলনায়তনে লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, লিয়াকত হত্যা মামলায় এজাহারভুক্ত আসামিদের গ্রেপ্তার না করে পুলিশ নানাভাবে অসহযোগিতা করছে। সংবাদ সম্মেলনে মাসুদ রানা এরশাদ ছাড়াও পাঁচজন ডিস ব্যবসায়ী বক্তব্য দেন।

মাসুদ রানা এরশাদ বলেন, ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন চলাকালে আমার বড় ভাই লিয়াকত হত্যায় চিহ্নিত সন্ত্রাসী মেহেদী হাসান নাহিদ অস্ত্রের যোগান দেয়। তার বিরুদ্ধে থানায় ২০টির বেশি মামলা রয়েছে। নাহিদ তার বাসায় লিয়াকত হোসেন খুনের দায়ে অভিযুক্তদের আশ্রয় দেয়। এসব বিষয়ে সদর থানার ওসি সমীর চন্দ্র সূত্রধরকে জানানো হলেও তিনি কোনো ব্যবস্থা নেননি। এ ছাড়া ডিস ব্যবসায় আধিপত্য নিয়ে নাহিদ বৈধ ডিস ব্যবসায়ী ও কর্মচারীদের মারধর করে। ব্যবসায়ীরা লিখিত অভিযোগ দিলে ওসি কোনো ব্যবস্থা নেয়নি।

এ কারণে ওসির প্রত্যাহার এবং সুষ্ঠু বিচার নিশ্চিতে স্থানীয় সংসদ সদস্য, মন্ত্রী ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন মাসুদ রানা।

এসব অভিযোগ অস্বীকার করে সদর থানার ওসি সমীর চন্দ্র সূত্রধর বলেন, পুলিশ লিয়াকত হত্যা মামলায় এ পর্যন্ত ১৪ জনকে গ্রেপ্তার করেছে।

 

টাইমস/এসআই

Share this news on: