মদের ব্যবসা ছাড়ায় গাজীপুর পুলিশের রিকশা উপহার

অবৈধ মদ উৎপাদন ও বিক্রি ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার প্রতিশ্রুতি দেয়ায় চারজনকে রিকশা উপহার দিয়েছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। একই গ্রামের আরও ৭০টি পরিবারের সদস্য চোলাই মদ তৈরি বন্ধের অঙ্গীকার করেছেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সদর থানায় আয়োজিত এক অনুষ্ঠানে বৃহস্পতিবার দুপুরে তাদের হাতে রিকশাগুলো তুলে দেয়া হয়।

রিকশা উপহার পাওয়া ব্যক্তিরা হলেন- গাজীপুর সিটি কর্পোরেশনের বনগ্রাম এলাকার চন্দ্র মোহনের ছেলে সুশীল বর্মণ (৩৫), ধীরেন্দ্র বর্মণের ছেলে দুর্জয় বর্মণ(২২), দেবেন্দ্র বর্মণের ছেলে মঙ্গল বর্মণ (৪৫) এবং হীরেন্দ্র চন্দ্র বর্মণের ছেলে বিশ্বনাথ চন্দ্র বর্মণ (৪৮)।

গাজীপুর সদর থানার ওসি সমীর চন্দ্র সূত্রধর জানান, বনগ্রামের প্রায় ৭০টি পরিবারের সদস্যরা দীর্ঘদিন যাবৎ চোলাইমদ তৈরি এবং বিক্রি করে আসছিল। পুলিশ একাধিকবার ওই এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় চোলাই মদসহ মদ তৈরির কারখানা ও তৈরির সরঞ্জামাদি ধ্বংস করলেও নির্মূল করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, গাজীপুর মেট্টোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেনের কাছে ওই গ্রামের চোলাই মদ ব্যবসায়ী শতাধিক নারী-পুরুষ আত্মসমর্পণ করে দেশীয় চোলাই মদ প্রস্তুত ও বিক্রয় করবে না বলে অঙ্গীকার করে। স্বাভাবিক জীবনে ফিরে আসায় ওই গ্রামের ৪ ব্যক্তিকে ৪টি রিকশা উপহার দেয়া হয়।

রিকশা হস্তান্তর অনুষ্ঠানে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার আবু লাইচ ইলিয়াস মোহাম্মদ জিকু, ওয়ার্ড কাউন্সিলর মুঞ্জুরুল ইসলাম ও সদর থানার ওসি সমীর চন্দ্র সূত্রধরসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 

টাইমস/এসআই

Share this news on:

সর্বশেষ

img
৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা Apr 27, 2024
img
আবারও কমলো স্বর্ণের দাম Apr 27, 2024
img
বরিশালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু Apr 27, 2024
img
মস্কো উৎসবে বিশেষ জুরি অ্যাওয়ার্ড জিতল বাংলাদেশি সিনেমা ‘নির্বাণ’ Apr 27, 2024
img
রোববার ৫ নির্দেশনায় খুলছে স্কুল-কলেজ, , বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক Apr 27, 2024
img
দুই বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস দিলো আবহাওয়া অফিস Apr 27, 2024
img
গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে সাড়া দিয়েছে ইসরায়েল : হামাস Apr 27, 2024
img
গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্রের পদত্যাগ Apr 27, 2024
img
বাগেরহাটে ট্রাক-ভ্যান মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩ Apr 27, 2024
img
বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য : ওবায়দুল কাদের Apr 27, 2024