জিএম কাদেরকে চেয়ারম্যান মানেন না রওশন

জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরকে মানতে রাজি নন রওশন এরশাদ। গণমাধ্যমে পাঠানো সংসদের বিরোধীদলীয় উপনেতার প্যাডে হাতে লেখা এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এমন দাবি করেন।

বিবৃতি দেয়ার পর সোমবার রাতে রওশন এরশাদ গণমাধ্যমকে বলেন, ‘আমি এই বিবৃতি দিয়েছি। জরুরি ভিত্তিতে করার কারণে বিবৃতিটি হাতে লেখা হয়েছে।’

বিবৃতিতে তিনি দাবি করেন- যথাযথ কোনো ফোরামে আলোচনা না করেই জিএম কাদেরকে পার্টির চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়েছে, যা পার্টির গঠনতন্ত্র পরিপন্থী। তিনি এখনও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

গঠনতন্ত্র অনুযায়ী পরবর্তী চেয়ারম্যান না হওয়া পর্যন্ত জিএম কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন রওশন। এতে তাকে সমর্থন জানিয়েছেন সাতজন সংসদ সদস্যসহ দু’জন প্রেসিডিয়াম সদস্য।

জানা গেছে, জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ। ১৪ জুলাই মারা যান জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ। এর আগে জুনে শারীরিক অসুস্থতাজনিত কারণে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরকে দায়িত্বভার অর্পণ করেন তিনি।

এরশাদের মৃত্যুর চার দিনের মাথায় ১৮ জুলাই জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরকে পার্টির চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেন। এ ঘোষণার পাঁচ দিন পরেই তাকে চেয়ারম্যান হিসেবে মানতে আপত্তি জানালেন রওশন এরশাদ ও তার অনুসারীরা।

 

টাইমস/জিএস

Share this news on: