দাঁতের সমস্যায় ভুগছেন খালেদা জিয়া

গত ১৮ মাস ধরে দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে কারাবন্দী রয়েছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। শারীরিক অসুস্থতাজনিত কারণে এপ্রিল মাস থেকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেবিন ব্লকে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার বিএসএমএমইউ হাসপাতালের ডেন্টাল বিভাগে চিকিৎসা নিয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। বেলা দেড়টার পর কড়া পাহারায় খালেদা জিয়াকে কেবিন ব্লক থেকে বের করা হয়। এরপর তাকে একটি মাইক্রোবাসে করে এই হাসপাতালের ডেন্টাল বিভাগে নেয়া হয় । বেলা সোয়া ২টার দিকে তাকে ফিরিয়ে নেয়া হয়  কেবিন ব্লকে।

বিএসএমএমইউর ওরাল অ্যান্ড ম্যাক্সিফেসিয়াল বিভাগের প্রধান অধ্যাপক ডা. কাজী বিল্লুর রহমান অসুস্থ খালেদা জিয়াকে দেখেছেন। হুইল চেয়ারে বসা খালেদা জিয়ার পরনে ছিল গোলাপি রঙের শাড়ি, চোখে ছিল চশমা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার এক সংবাদ সম্মেলনে দলীয় চেয়ারপারসনের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

মির্জা ফখরুল বলেন, ‘তার দাঁত শার্প হয়ে গেছে। সেটা যখন তার জিবে আঘাত করে তখনই তিনি কষ্ট পান। যার ফলে তিনি এখন কিছু খেতেও পারছেন না। দেশনেত্রীর দাঁতের চিকিৎসাটা বড় চিকিৎসা। তার রুট ক্যানেল করা দরকার, স্কেলিং করা দরকার, টুথ এস্ট্রাকশন করা দরকার। দুই-একটা দাঁত তার নষ্ট হয়ে গেছে বয়সের কারণে, সেগুলো তুলে ফেলা দরকার।

পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে পুরাতন কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হওয়ায় চিকিৎসার জন্য গত ১ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনা হয়। এরপর থেকে তিনি এখানে রয়েছেন।

 

টাইমস/এসআই

Share this news on: