বন্দুকধারীর গুলিতে ৩ জন নিহত হওয়ায় ট্রাম্পের সকর্তবার্তা

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি খাদ্য উৎসবে অতর্কিত হামলা চালিয়েছে এক বন্দুকধারী। এতে অন্তত তিনজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন বলে খবর এসেছে আন্তর্জাতিক গণমাধ্যমে।

এ ঘটনায় দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তায় সে দেশের মানুষকে সতর্ক ও নিরাপদে থাকার পরামর্শ দিয়েছেন।

নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, স্যান হোসে থেকে ৩০ মাইল দক্ষিণপূর্বে গিলরয়ের ক্রিসমাস হিল পার্কে তিন দিনের খাদ্য উৎসবে একেবারে শেষ সময়ে রোববার বিকালে গোলাগুলির ওই ঘটনা ঘটে।

স্থানীয় সিটি কাউন্সিলের সদস্য ডায়ান ব্রাক্কোকে উদ্ধত করে নিউ ইয়র্ক টাইমস আরও জানিয়েছে, গুলির ঘটনায় অন্তত তিনজন নিহত হয়েছেন, আহত হয়েছেন অন্তত ১২ জন। ঘটনাস্থল থেকে পুলিশ একজনকে আটক করেছে বলেও জানান তিনি।

জুলিসা কনট্রেরাস নামের এক প্রত্যক্ষদর্শী এনবিসিকে বলেছেন, মধ্য ত্রিশের একজন শ্বেতাঙ্গকে রাইফেল থেকে এলোপাতাড়ি গুলি ছুড়তে দেখেছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, উৎসবের আসা মানুষজন হতবিহ্বল হয়ে দৌড়াচ্ছেন, এসময় পেছন থেকে বিকট শব্দ শোনা যাচ্ছে।

আরেকটি ভিডিওতে এক নারীকে বলতে শোনা যায়, কী হচ্ছে ? কে এইবা গুলি চালাবে ?

ইভেনি রেয়েস নামে ১৩ বছর বয়সী এক শিশু স্থানীয় স্যান জোস মারকারি নিউজকে বলেন, আমি প্রথমে ভেবেছিলাম আতশবাজির শব্দ। কিন্তু কিছুক্ষণ পর আমি একজনের পায়ে গুলির চিহ্ন দেখতে পাই।

 

টাইমস/জিএস

Share this news on: