ডেঙ্গু মোকাবিলায় পরিচ্ছন্নতা অভিযান চালাবে আ. লীগ

ডেঙ্গু প্রতিরোধে তিন দিন এক ঘণ্টা করে পরিচ্ছন্নতা অভিযান চালানোর ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে আমরা শুধু সরকারি দায়িত্ব পালনে সীমাবদ্ধ থাকতে চাই না। আমরা সারাদেশে জনসচেতনতায় তিন দিনের পরিচ্ছন্নতা অভিযান চালাব।

সোমবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ৩১ জুলাই এবং ২ ও ৩ আগস্ট বেলা ১১টা থেকে ১২ টা পর্যন্ত এ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হবে।

তিনি আরও বলেন, চোখের চিকিৎসায় ব্রিটেনে অবস্থানরত আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি নির্দেশনায় এই কর্মসূচি পালন করা হবে। তিনি সোমবার লন্ডন থেকে মুঠোফোনে আমাদের সাথে ২৫ মিনিট কথা বলেছেন এবং এসব বিষয়ে নির্দেশনা দিয়েছেন।

তিনি আরো বলেন, বন্যা পরিস্থিতি ও উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বিষয়েও সম্পাদকমণ্ডলীর সভায় আমরা আলোচনা করেছি। দলের সিদ্ধান্তের বাইরে যারা অবস্থান নিয়েছিলেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের।

এ সময় প্রিয়া সাহা কার উস্কানিতে বিদেশে গিয়ে দেশের বিরুদ্ধে নালিশ করেছেন তা ক্ষতিয়ে দেখার কথা বলেন আওয়ামী সাধারণ সম্পাদক।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর প্রমুখ উপস্থিত ছিলেন।

 

টাইমস/এসআই

Share this news on: