ভুয়া মেডিকেল শিক্ষার্থীর পরিচয়পত্রসহ হাজী দানেশের ছাত্রী আটক

দিনাজপুরের হাজী দানেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৭ সালে ভর্তি হন সোহানা জান্নাত শাম্মী (২০)। কিন্তু তার স্বপ্ন ছিল মেডিকেল কলেজে পড়ার। সেই অনুযায়ী চেষ্টাও করতে থাকেন শাম্মী।

এরই মাঝে আবদুর রাজ্জাক রাজু নামে এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয় শাম্মীর। রাজু নামের ওই ব্যক্তির সঙ্গে পরিচয় হলে তিনি তাকে প্রথমে শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজে ভর্তির আশ্বাস দেন। সেখান থেকে সোহরাওয়ার্দী মেডিকেলে মাইগ্রেশন করে আনার প্রতিশ্রুতিও দেন।

মেডিকেল কলেজে ভর্তি করিয়ে দেয়ার মিথ্যা আশ্বাস দিয়ে রাজু শাম্মীর কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। রাজুর আশ্বাস পেয়ে শাম্মী কিছুদিন আগে ঢাকায় এসে এক মহিলা হোস্টেলে উঠে। এক সপ্তাহ আগে সে শাম্মীকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের কমনরুমে থাকার ব্যবস্থা করে দেয়। সেই সাথে ভুয়া পরিচয়পত্র তৈরি করে দেয়।

গত প্রায় এক সপ্তাহ ধরে নামের শাম্মী সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের কমনরুমে অবস্থান করছিলেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় শাম্মীকে নিয়ে অন্য শিক্ষার্থীদের সন্দেহ হলে তারা পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে প্রথমে শাম্মীকে আটক করে । তার দেয়া তথ্যে শুক্রবার সন্ধ্যায় রাজুকে পান্থপথ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ এসব তথ্য জানিয়েছেন। পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান তিনি।

 

টাইমস/এসআই

Share this news on: