সিলেট সিটির কোরবানির বর্জ্য অপসারণে ১২০০ পরিছন্নকর্মী

কোরবানির পশুর বর্জ্য অপসারণ করার জন্য ২৪ ঘণ্টার সময় বেঁধে দিয়েছেন  সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

রোববার মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, বর্জ্য অপসারণ  কাজে নিয়োজিত থাকবেন সিটি করপোরেশনের স্থায়ী ও অস্থায়ী ১২০০ পরিচ্ছন্নকর্মী। তাছাড়া বর্জ্য অপসারণে ৫৪টি ট্রাক ব্যবহার করা হবে। এজন্য পর্যাপ্ত পরিমাণ পানি মজুদ রাখা হয়েছে। ঈদের দিন বিকাল থেকে এসব কর্মী কাজ শুরু করবেন। সব মিলিয়ে ২৪ ঘণ্টার মধ্যে নগরী থেকে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে।

কোরবানির বর্জ্য দ্রুত অপসারণের লক্ষ্যে শনিবার নগর ভবনে বর্জ্য ব্যবস্থাপনা শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা ও পরিচ্ছন্ন কর্মীদের সঙ্গে বৈঠক করেন মেয়র আরিফুল হক চৌধুরী। এই কাজে যাতে লোকবল সংকট না হয় সেজন্য পরিচ্ছন্ন  শাখার কর্মকর্তা-কর্মচারীদের ঈদ ছুটি বাতিল করা হয়েছে।

সিসিক মেয়র জানান, সিটির ২৭টি ওয়ার্ডের মোট ৩০টি স্থান পশু কোরবানির জন্য নির্ধারণ করে দেয়া হয়েছে। সেখানে প্যান্ডেল, পানিসহ যাবতীয় ব্যবস্থা থাকবে। তবুও কেউ যদি নির্ধারিত স্থানে কোরবানি দিতে না পারেন, তাহলে যেখানেই করবেন সেখানে পানি কিংবা রক্ত সংরক্ষণে রাখবেন। ড্রেন বা নালায় কোরবানির বর্জ্য ফেলবেন না।

তিনি আরও জানান, বাসাবাড়ির কোরবানির বর্জ্য অপসারণের পাশাপাশি বৈধ-অবৈধ পশুর হাটের বর্জ্যও অপসারণ করা হবে।

 

টাইমস/এসআই

Share this news on: