সড়কে শৃঙ্খলা ফেরাবে স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে গঠিত টাস্কফোর্স

সড়কে শৃঙ্খলা ফেরাতে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ১১১ দফা সুপারিশ বাস্তবায়নে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালকে প্রধান করে টাস্কফোর্স গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত হয়। এ সভায় সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ টাস্কফোর্সের সদস্য সচিবের দায়িত্বে থাকবেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম।

টাস্কফোর্সের সদস্য হিসেবে থাকবেন পুলিশের আইজিপি, সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সচিব, ডিএমপি কমিশনার, ঢাকার দুই সিটি করপোরেশনের প্রধান নির্বাহী, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী, বিআরটিএ ও বিআরটিসির চেয়ারম্যান, ডিটিসিএর নির্বাহী পরিচালক, পরিবহন মালিক সমিতির প্রতিনিধি, পরিবহন শ্রমিক ফেডারেশনের প্রতিনিধি, ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতির প্রতিনিধি, প্রাইম মুভারস অ্যাসোসিয়েশনের প্রতিনিধি, মন্ত্রিপরিষদ বিভাগের প্রতিনিধি ও হাইওয়ে পুলিশের ডিআইজি।

গণপরিবহন বিশেষজ্ঞ বুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক শামসুল হক, কলামনিস্ট সৈয়দ আবুল মকসুদ, নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন ও ব্র্যাকের প্রতিনিধিকেও সদস্য রাখা হয়েছে।

সড়ক পরিবহন ও সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ আলোচনার ভিত্তিতে আগামী সপ্তাহের মধ্যে টাস্কফোর্স কার্যক্রম শুরু করবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সড়ক পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাংসদ একাব্বর হোসেন, জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের সভাপতি সাবেক নৌমন্ত্রী শাজাহান খান, রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন, পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গাঁ, সৈয়দ আবুল মকসুদ, বিআরটিএ চেয়ারম্যান মশিউর রহমান ও ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়াসহ জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

টাইমস/এসআই

Share this news on: