জাতীয় পার্টির সংকটে সরকারের কিছু করার নেই: কাদের

জাতীয় পার্টির সংকট  সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এরশাদ উত্তর জাতীয় পার্টিতে যে সংকট চলছে তা জাতীয় পার্টির অভ্যন্তরীণ ব্যাপার। এ বিষয়ে সরকারের কিছুই করার নেই। আমরা নিয়মতান্ত্রিকভাবে বিরোধী দলের আসনে যারা বসবে, স্পিকার নিয়ম মতই তাদের স্বীকৃতি দেবেন। জাতীয় পার্টির কারো প্রতি আমাদের কোনো পক্ষপাত নেই।

শুক্রবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর যুবলীগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি যতই চেঁচামেচি করুক, আজ এটাই বাস্তব যে উন্নয়নে ও অগ্রগতিতে শেখ হাসিনা অপ্রতিরোধ্য। বর্তমান বাংলাদেশের অভাবনীয় অগ্রগতি বিরোধী রাজনীতিকদের সংকটে ফেলে দিয়েছে।

তিনি আরও বলেন, বিএনপি নেতিবাচক রাজনীতি করে। তাই তাদের এই সংকট থেকে বেরিয়ে আসার কোনো উপায় নেই। বিএনপি দেশের জনগণের ওপর আস্থা হারিয়ে বিদেশিদের কাছে নালিশ করছে এবং নিজ দেশেরই বদনাম করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, কর্মীদের প্রতি শেখ হাসিনার যে মমতা এবং ভালোবাসা তা অতুলনীয়। আমি অসুস্থ থাকা অবস্থায় আমার জন্য শেখ হাসিনা যা করেছেন তা আমার মায়ের থেকে কোনো অংশেই কম নয়। তিনি তার কর্মীদের মমতাময়ী মায়ের মতো ভালোবাসেন।

সেতুমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়ে গেছেন। আর শেখ হাসিনা সেই দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন তার নেতৃত্বে। শেখ হাসিনা জেগে থাকেন বলেই বাংলাদেশের মানুষ নিশ্চিন্তে ঘুমাতে পারে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এক সময় যুব রাজনীতি বলতে বোঝাতো অস্ত্রবাজি এবং সন্ত্রাসী সংগঠন। বাংলাদেশ যুবলীগের সভাপতি ওমর ফারুক প্রমাণ করেছেন যুব রাজনীতি মানে সন্ত্রাসী কোনো সংগঠন নয়। যুব রাজনীতি মানে হচ্ছে পড়াশোনার মাধ্যমে জ্ঞান অর্জন করে রাজনীতি করা।

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট।  প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।

 

টাইমস/এসআই

Share this news on: