‘আল্লাহর পথে যাচ্ছি’ চিঠি লিখে ঘরছাড়া স্কুলছাত্র চট্টগ্রামে উদ্ধার

‘আল্লাহর পথে যাচ্ছি’ চিঠি লিখে বাড়ি থেকে পালিয়ে যাওয়া পুলিশ কনস্টেবলের ছেলে স্কুলছাত্র মোহায়মিনুল ইসলামকে চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ।

রোববার ভোরে চট্রগ্রাম বন্দর এলাকা থেকে উদ্ধার করা হয়। সেখান থেকে তাকে সাতক্ষীরায় ফিরিয়ে আনা হচ্ছে বলে জানিয়েছেন সাতক্ষীরা সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান।

ওসি মোস্তাফিজুর বলেন, কী কারণে বা কাদের সঙ্গে বাড়ি ছেড়ে সেখানে গিয়েছিল সেসব বিষয়ে এখনো জানা যায়নি। জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানা যাবে।

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র মোহায়মিনুল ইসলাম শুক্রবার রাতে এশার নামাজ পড়ার কথা বলে বাসা থেকে বেরিয়ে যায়। নিখোঁজের পর কিশোরের পড়ার টেবিলে একটি চিঠি পাওয়া যায়।

চিঠিতে সে লিখে যায়, ‘আমি গৃহ পলায়ন করি নাই। গৃহত্যাগ করিলাম। সত্যের সন্ধানে যাচ্ছি। আমাকে খোঁজাখুঁজি করে লাভ নেই। সত্যের মধ্যে সত্য আছে। কাজের ভেতরে কাজ আছে। দীর্ঘকালে আমাকে কেহ চিনে নাই, জানে নাই আমার কাজকে। আজ হয়তো প্রভুর অনুমতিক্রমে আমার সময় শেষ। তাই চলিলাম। ইহা স্বাভাবিক। অন্তত মুসলিমের পক্ষে। আমি সত্য লইয়াই আঁধার রাতে বাহির হইয়াছি।’

নিখোঁজের পর তার পরিবার জানায়, অত্যন্ত চুপচাপ স্বভাবের এই কিশোরের তেমন কোনো বন্ধুও নেই। দুই একটি ছেলের সঙ্গে সে স্কুলে যেত।

আরও পড়ুন...

‘আল্লাহর পথে যাচ্ছি’ – চিঠি লিখে ঘর ছেড়েছে পুলিশের ছেলে

 

টাইমস/এইচইউ

Share this news on: