নোয়াখালীতে থানায় সালিশির সময় আ.লীগের দু’গ্রুপের গোলাগুলি, ওসিসহ আহত ১২

নোয়াখালী সোনাইমুড়ি থানায় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সালিশি বৈঠকের সময় গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় থানার ওসি ও তিন পুলিশ সদস্যসহ অন্তত ১২ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছোঁড়ে। এ সময় পুলিশ তিনজনকে আটক করেছেন।

বুধবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত কয়েকদিন ধরে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে বিচ্ছিন্ন সংঘর্ষের ঘটনা ঘটে আসছিল। এর জেরে সোনাইমুড়ী থানার ওসি আব্দুস সামাদ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে উভয়পক্ষকে বুধবার রাতে সালিশি বৈঠক ডেকে সমাধানের আশ্বাস দেন।

বৈঠক শুরু হওয়ার সময় অন্য আরেকটি গ্রুপের ১৫-২০ জনের একটি দল এসে কোনো কিছু বোঝার আগেই এলোপাতাড়ি ককটেল, বোমা ও গুলি করতে শুরু করে। এতে সোনাইমুড়ী থানার ওসি সামাদ ও কনস্টেবল জসিম উদ্দীনসহ তিন পুলিশ সদস্য আহত হন। এ সময় গুলিবিদ্ধ হয়ে বিপ্লব (২৫) ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক আবু সায়েমসহ অন্তত আট জন আহত হন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছোড়ে। আহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোনাইমুড়ী থানার ওসি আব্দুস সামাদ জানান, তিনি হাতে ও পায়ে ব্যথা পেয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: