ছিনতাইকালে চিনে ফেলায় মোটরসাইকেল চালককে হত্যা

বরিশালে ভাড়ায় চালানো এক মোটরসাইকেল চালককে হত্যার পর তার মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার অভিযুক্তদের গ্রেপ্তারের বিষয়টি জানায় পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- বরিশাল বাবুগঞ্জের চাঁদপাশা ইউনিয়নের রুবেল চৌকিদার (২১) এবং বাবুগঞ্জের রহমতপুর ইউনিয়নের লোহালিয়া বালুরমাঠ এলাকার মো. লিমন (১৮)।

৫ আগস্ট গভীর রাতে নগরীর কাউনিয়া মরকখোলার পুল এলাকার বাসিন্দা রিয়াজুল ইসলাম রিয়াজকে ভাড়ায় যাওয়ার কথা বলে ডেকে নিয়ে যায় ছিনতাইকারিরা। ওই রাতেই রিয়াজকে হত্যা করে তার মোটরসাইকেলটি ছিনতাই করা হয়।  পরে নিহতের মরদেহ বাবুগঞ্জের চাঁদপাশা ইউনিয়নের একটি ডোবা থেকে উদ্ধার করে পুলিশ।

বরিশাল এয়ারপোর্ট থানা সূত্রে জানায়, এই ঘটনায় মামলা হওয়ার পর ১৯ সেপ্টেম্বর চাঁদপাশা ইউনিয়ন থেকে রুবেল চৌকিদারকে গ্রেপ্তার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে বাকি আসামিদের ধরতে অভিযান চালায়। পরে ২০ সেপ্টেম্বর বাবুগঞ্জের মীরগঞ্জ এলাকা থেকে মো. লিমনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা জানিয়েছে এ ঘটনার মূল পরিকল্পনাকারী আউয়াল নামের এক ব্যক্তি। রিয়াজুলের মোটরসাইকেলে একজনকে দিয়ে ৫০ হাজার টাকা আনার কথা ছিল। তবে ছিনতাইয়ের সময় আউয়ালকে চালক রিয়াজ চিনে ফেলার কারণে তাকে হত্যা করা হয় বলে জানান এয়ারপোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আব্দুর রহমান মুকুল।

ওসি আরও জানান, ছিনতাই ও হত্যাকাণ্ডে মোট পাঁচজন জন অংশ নেয়। বাকি তিনজনকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

 

টাইমস/এসআই

Share this news on:

সর্বশেষ