রাজধানীতে পুলিশ বাবার পিস্তল দিয়ে ছেলের আত্মহত্যা

রাজধানীতে পুলিশ কর্মকর্তা বাবার পিস্তল দিয়ে ছেলের আত্মহত্যার ঘটনা ঘটেছে। ওই পুলিশ কর্মকর্তার নাম সাজ্জাদুর রহমান। তিনি বর্তমানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপকমিশনার হিসেবে নিযুক্ত রয়েছেন। তার ছেলে সাদিক বিন সাজ্জাদ (১৮) ঢাকা সিটি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

পুলিশ ও পরিবারের সদস্যরা বলছেন, সাদিক বাবার লাইসেন্স করা ব্যক্তিগত পিস্তল দিয়ে আত্মহত্যা করেছেন। লাশের পাশে আত্মহত্যার কথা উল্লেখ করা চিরকুট পাওয়া গেছে। তিনি বিভিন্ন বিষয় নিয়ে মানসিক সংকটে ভুগছিলেন বলেও পরিবার ও পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

সোমবার সকালে রাজধানীর আজিমপুর সরকারি কলোনির বাসা থেকে সাদিকের লাশ উদ্ধার করা হয়। বর্তমানে ময়না তদন্তের জন্য লাশটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে।   

পুলিশ জানায়, সকালে সাদিকের গৃহশিক্ষক তাকে পড়াতে গিয়ে তার শোয়ার ঘরের দরজা বন্ধ পান। পরে বন্ধ দরজায় ধাক্কাধাক্কি করলেও না খোলায় তা ভেঙে শোয়ার ঘরে ঢুকে সাদিকের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখেন।

উপকমিশনার সাজ্জাদুর রহমান এর আগে সাতক্ষীরা জেলার পুলিশ সুপার (এসপি) ছিলেন। দুই মাস আগে তিনি বদলি হয়ে ঢাকায় আসেন। তার দুই ছেলে ও এক মেয়ের মধ্যে সাদিক ছিলেন বড়। সাদিক যমজ ছিলেন। জন্মের পরপরই সাদিকের যমজ ভাই মারা যায়।

নিউমার্কেট জোনের সহকারী কমিশনার সাইফুর রহমান গণমাধ্যমকে বলেন, সাদিক বিষণ্নতায় ভুগছিলেন বলে জানা গেছে। গতকাল রোববার সাদিকের দুই ভাই-বোন বাবার সঙ্গে বেড়াতে যায়। ওই সময় সাদিক বাসায় থেকে গিয়েছিলেন। ধারণা করা যায়, ফাঁকা বাড়িতে কোনো এক সময় বাবার ব্যক্তিগত পিস্তল সরিয়ে নিজের কক্ষে রেখেছিলেন সাদিক।

পুলিশ জানিয়েছে, লাশের পাশে একটি চিরকুট পাওয়া গেছে। সেখানে আত্মহত্যার কারণ হিসেবে মানসিক কষ্টে ভোগার কথা লেখা আছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, বিকেলে রাজারবাগ পুলিশ লাইনে জানাজা শেষে সাদিকের লাশ দাফনের জন্য ঝিনাইদহে গ্রামের বাড়িতে নেওয়া হবে।

 

টাইমস/এমএস

Share this news on: