• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

স্ত্রী-ই চালাতেন এই অভিনেতার সংসার

স্ত্রী-ই চালাতেন এই অভিনেতার সংসার

বিনোদন ডেস্ক১৩ এপ্রিল ২০১৯, ০২:২৫পিএম, ঢাকা-বাংলাদেশ।

বড় পর্দা হোক কিংবা ওয়েব সিরিজ, এক ঘণ্টা হোক বা পাঁচ মিনিট, তিনি থাকা মানেই অসাধারণ অভিনয়, এ নিয়ে দ্বিমত পোষণ করবেন না কেউই। তার অভিনয় দেখেই শুধু ভালোবাসছেন? তার বাস্তব জীবনের গল্প শুনলে আরও ভালোবেসে ফেলবেন বলিউড অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীকে।

পঙ্কজ আর তার স্ত্রীর প্রেমের গল্প। প্রায় ১৪ বছরের বিবাহিত জীবন তাদের। একটি মেয়েও রয়েছে। কীভাবে আলাপ হলো কলকাতার মেয়ের সঙ্গে বিহারের প্রত্যন্ত গ্রামের এক যুবকের?

কিশোর বয়সে গ্রামের নাটকে মেয়ের চরিত্রে অভিনয় করতেন তিনি, কৃষ্ণের চরিত্রেও অভিনয় করেছিলেন। তখনই ঠিক করেছিলেন, গ্রামে যে রকম দেখেন, লোকজন পণ নিয়ে বিয়ে করে, তেমনটা করবেন না। নিজের পছন্দে ভালোবেসে বিয়ে করবেন। কতই বা বয়স তখন তার? বড় জোর ১৩।

পঙ্কজ জানান, ১৯৯৩ সালের এক শুক্রবার স্ত্রী মৃদুলাকে প্রথম বার দেখেন তিনি। প্রথম দর্শনেই প্রেম। পঙ্কজ তখন ১৭। বোনের বিয়েতে বারান্দা থেকে এক ঝলক চোখে পড়েছিল বরযাত্রীদের দলের একটি মেয়েকে।

পঙ্কজ ঠিক করে নেন, ওই মেয়েটিকেই বিয়ে করবেন। আলাপ হলো বিয়েবাড়িতে। বাড়ল ঘনিষ্ঠতা। পঙ্কজ এরপর পড়তে গেলেন দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামায়। মৃদুলা নামের সেই মেয়েটি তখন কলকাতায় পড়াশোনা করছেন।

ডেটিং শব্দটাই জানতেন না তখন, বলেন পঙ্কজ। পঙ্কজের বোন জামাইয়ের দিকের আত্মীয় মৃদুলা। কলকাতা থেকে দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামা (এনএসডি)-তে ১০ দিন অন্তর শুরু হলো পরস্পরকে চিঠি লেখা। আর ঠিক রাত ৮টায় ফোন, দিনে একবারই।

২০০৪ সালে পঙ্কজের সঙ্গে বিয়ে হয় মৃদুলার। কিন্তু ১২ বছরের লং ডিস্ট্যান্স প্রেম, তাও বোনজামাইয়ের আত্মীয়ের সঙ্গে, একেবারেই মেনে নেয়নি গোঁড়া ব্রাহ্মণ পঙ্কজের পরিবারের সদস্যরা। বিস্তর ঝামেলা পেরিয়ে বিয়ে তো করলেন, কিন্তু কী খাবেন?

এনএসডি থেকে পাশ করা অভিনেতা যে প্রথমে তেমন কাজ পান না, পেলেও ছোটখাটো চরিত্রে। হাল ধরলেন মৃদুলা। শিক্ষিকা মৃদুলাই শুরু করলেন সংসার চালানো, সন্তান প্রতিপালন, পঙ্কজের পরিবারকে নিজের টাকায় বেড়াতে নিয়ে যাওয়া। মৃদুলা বলেছিলেন, পঙ্কজ নিজের স্বপ্ন বাস্তবায়িত করলেই তিনি খুশি। অর্থ যা লাগবে, তিনি দেখে নেবেন।

২০০৪ সালের পর ২০১২ সালে ‘গ্যাংস অব ওয়াসিপুর’ চিনল পঙ্কজকে, মৃদুলা একা সংসার টেনেছেন, সাক্ষাৎকারে পঙ্কজ জানান এমনটাই। পঙ্কজ বলেন, প্রথাগত দিক থেকে ‘ম্যান অব দ্য হাউস’ মৃদুলাই।

এখন পঙ্কজ অনেকটাই পরিচিত। বিখ্যাত অভিনেতাদের মধ্যেই পড়েন তিনি। কিন্তু খুব যে বেশি কাজ পান তা তো নয়। মৃদুলাই আর্থিক দিক থেকে সবচেয়ে বড় ‘সাপোর্ট সিস্টেম’, জানান পঙ্কজ। ভালোবেসে দিব্যি রয়েছেন তারা এক সঙ্গে।

 

 

 টাইমস/এসআই

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলা, নিহত দেড় শতাধিক

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলা, নিহত দেড় শতাধিক

শ্রীলঙ্কায় খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডের প্রার্থনার সময় রাজধানীসহ বিভিন্ন স্থানে অনন্ত তিনটি গির্জা ও তিনটি অভিজাত হোটেলে সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার সকালের এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৬ জনে। তাদের মধ্যে ৩৫ জন বিদেশি রয়েছে। এছাড়া চার শতাধিক আহত হয়েছেন বলে হাসপাতাল ও পুলিশের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

শ্রীলঙ্কায় নুতন করে আরও একটি হোটেলে বিস্ফোরণ, দুইজন নিহত   

শ্রীলঙ্কায় নুতন করে আরও একটি হোটেলে বিস্ফোরণ, দুইজন নিহত  

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে নতুন করে আরেকটি হোটেলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববারের এ বিস্ফোরণে দুইজন নিহত হয়েছেন। পুলিশের একজন মুখপাত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

শ্রীলঙ্কায় বিস্ফোরণের পর থেকে দুই বাংলাদেশি নিখোঁজ

শ্রীলঙ্কায় বিস্ফোরণের পর থেকে দুই বাংলাদেশি নিখোঁজ

শ্রীলঙ্কায় বিস্ফোরণের ঘটনার পর থেকে দুই বাংলাদেশি নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। নিখোঁজ দুই বাংলাদেশির মধ্যে একজন প্রাপ্তবয়স্ক, অন্যজন শিশু। চার সদস্যর পরিবারটি শ্রীলঙ্কার বেড়াতে গিয়েছিল বলে জানান তিনি।

জাতীয়

শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর নিন্দা

শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর নিন্দা

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে গীর্জা ও হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলার ঘটনায় তীব্র নিন্দা ও শোক জানিয়েছেন প্রেসিডেন্ট আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক বার্তায় তারা এ হামলার নিন্দা জানিয়েছেন।

জাতীয়

শ্রীলঙ্কায় বাংলাদেশিরা নিরাপদে আছেন: বাংলাদেশ হাইকমিশন   

শ্রীলঙ্কায় বাংলাদেশিরা নিরাপদে আছেন: বাংলাদেশ হাইকমিশন  

শ্রীলঙ্কায় সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনায় বাংলাদেশিরা নিরাপদে আছেন বলে জানিয়েছেন শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ। তিনি জানিয়েছেন, শ্রীলঙ্কায় সিরিজ বোমা বিস্ফোরণে এখন পর্যন্ত কোনও বাংলাদেশি হতাহতের খবর পাওয়া যায়নি। শ্রীলঙ্কায় বাংলাদেশের মিশন সেখানে থাকা বাংলাদেশি পরিবারের সঙ্গে যোগাযোগ করছে। মিশনে একটি হটলাইন খোলা হয়েছে যাতে করে যে কেউ যোগাযোগ করতে পারে।

জাতীয়

টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজারের টেকনাফের মেরিন ড্রাইভে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মহিউদ্দিন (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। রোববার ভোর ৪টার দিকে মেরিন ড্রাইভ সড়কের জব্বার মুন্সির হ্যাচারীর পাশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ রবিউল ইসলাম ঘটনাটি নিশ্চিত করছেন।

ভ্রমণ

চট্টগ্রামের খেজুরতলা বীচ

চট্টগ্রামের খেজুরতলা বীচ

অজস্র আকর্ষণীয় পর্যটন নিদর্শনে ভরপুর পাহাড় কন্যা চট্টগ্রাম। পাহাড়, সাগর, আঁকাবাঁকা পাহাড়ি সড়ক, বন্যপ্রাণীর অভয়ারণ্য, ঝাউবন, ঝুলন্ত সেতু, সমুদ্রবন্দর- কি নেই এখানে। চট্টগ্রামের অন্যতম আকর্ষণ হল এর অনিন্দ্য সুন্দর সমুদ্র সৈকতগুলো। এখানে যে কয়টি সুন্দর সৈকত আছে তার মধ্যে সৌন্দর্যের দিক থেকে খেজুরতলা বীচ অনেকটা এগিয়ে।

বিনোদন

পেশাদার খুনি থেকে ‘প্রেমিক’ সজল

পেশাদার খুনি থেকে ‘প্রেমিক’ সজল

আব্দুন নূর সজল। বাংলা নাটকের বেশ চ্যালেঞ্জিং চরিত্রের একজন তারকা। গেলো দুই বছর ধরে বেছে বেছে চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করছেন তিনি। এর আগে, বেশী সময় তাকে রোম্যান্টিক চরিত্রে পাওয়া গেলেও এখন গল্প বাছাইয়ের ক্ষেত্রে বেশ মনোযোগী হয়েছেন এই অভিনেতা।