করোনা উপসর্গ নিয়ে এবার নামকরা চিকিৎসকের মৃত্যু

এবার করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নামকরা চিকিৎসক আনোয়ার হোসেন মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সোমবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে রাজধানীর বাড্ডা এলাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৫৫ বছর। ডা. আনোয়ার হোসেনের ভাই দেলোয়ার হোসেন এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ডা. আনোয়ার হোসেনের চিকিৎসাসেবার পাশাপাশি একজন সমাজসেবক ও শিক্ষানুরাগী হিসেবেও বরিশালে ব্যাপক পরিচিত ছিলেন। দেশে করোনা সংক্রমণ দেখা দেয়ার পরও নিজের রাহাত আনোয়ার হাসপাতাল চালু রেখে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছিলেন ডা. আনোয়ার। এরই মধ্যে উপসর্গ গোপন করে তার হাসপাতালে চিকিৎসা নেন কিছু করোনা রোগী। একপর্যায়ে গত সপ্তাহে হাসপাতালের দুই স্টাফের শরীরে শনাক্ত হয় করোনা। ৩-৪ দিন আগে করোনার উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে পড়েন ডা. আনোয়ার।

বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ডা. অসীত ভূষণ জানান, সোমবার সকালে তার শরীরে অক্সিজেনের মাত্রা আশঙ্কাজনক হারে কমে যায়। এ অবস্থায় সোমবার দুপুরে গুরুতর অবস্থায় হেলিকপ্টারযোগে তাকে বরিশাল থেকে ঢাকায় নেয়া হয়। ঢাকায় বেশ কয়েকটি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) সুবিধা খালি না পাওয়ার পর তাকে বাড্ডার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন থেকে রাত পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

টাইমস/জেকে

Share this news on: