• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

মালয়েশিয়া ফিরে যাচ্ছেন আজহারী!

মালয়েশিয়া ফিরে যাচ্ছেন আজহারী!

নিজস্ব প্রতিবেদক০৬ ফেব্রুয়ারি ২০২০, ০৩:৫৭পিএম, ঢাকা-বাংলাদেশ।

রিসার্চের কাজে আগামী মার্চ পর্যন্ত সব তাফসির মাহফিল স্থগিত করে মালয়েশিয়া ফিরে যাচ্ছেন আলোচিত ইসলামী বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী।

বৃহস্পতিবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভেরিফাইড পেজে একটি পোস্ট দিয়ে আজহারী নিজেই এ তথ্য জানান।

বাংলাদেশ টাইমস-এর পাঠকদের জন্য ফেসবুকে দেয়া তার পোস্টটি হুবহু তুলে ধরা হল।

“আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ..। প্রিয় দ্বীনি ভাই ও বোনেরা। পারিপার্শ্বিক কিছু কারণে, এখানেই এ বছরের তাফসির প্রোগ্রামের ইতি টানতে হচ্ছে। তাই, মার্চ পর্যন্ত আমার বাকী প্রোগ্রামগুলো স্থগিত করা হল। রিসার্চের কাজে আবারো মালয়েশিয়া ফিরে যাচ্ছি। আল্লাহ রাব্বুল আলামিন সুযোগ করে দিলে, আবারও দেখা হবে ও কথা হবে কুরআনের মাহফিলে ইনশাআল্লাহ।

এ বছর বেশীর ভাগ প্রোগ্রামগুলোতেই পারিবারিক ও সামাজিক ক্রাইসিস নিয়ে কথা বলেছি, পাশাপাশি কয়েকটি সূরার তাফসিরও করেছি। আশাকরি, আলোচনা গুলো থেকে আপনারা উপকৃত হবেন। পরিবারের সবাই মিলে আলোচনাগুলো শুনুন এবং কথাগুলো বাস্তব জীবনে মেনে চলার চেষ্টা করুন। তাহলে দেখবেন ধীরে ধীরে, আমাদের পরিবার ও সমাজ সুখময় এবং শান্তিময় হয়ে উঠবে ইনশাআল্লাহ।

আমি একজন নগণ্য মানুষ। মহাগ্রন্থ আল কুরআনের ছাত্র। কুরআনের ছাত্র হয়েই বেঁচে থাকতে চাই ও নিরলস কাজ করে যেতে চাই। তাই সুপ্রিয় শ্রোতাদেরকে বলব, প্লিজ আমাকে নিয়ে অতিরিক্ত মাতামাতি করবেন না। আমাকে জড়িয়ে কোন ব্যাপারে কাউকে গালাগালি করবেন না, অন্য কোন মতাদর্শের আলেমদেরকে হেয় বা ছোট করে কিছু বলতে যাবেন না। যদিও তাদের কেউ কখনো আমাকে ছোট করে কথা বলে। অনুরূপ ভাবে, কোথাও আমাকে ডিফেন্ড করে তর্ক বা কমেন্ট করতে চাইলে, ভদ্রতা বজায় রেখে, যৌক্তিকভাবে এবং বিনয়ের সাথে সেটা করুন। সত্য একদিন উন্মোচিত হবেই হবে ইনশাআল্লাহ।

আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানিতে, দেশের আপামর জনতার যে ভালোবাসা পেয়েছি, জানিনা সিজদায় পড়ে কতটুকু অশ্রু ঝরালে এবং কোন ভাষায় শোকরগোজার হলে এর যথাযথ শুকরিয়া আদায় হবে। মালিকের দরবারে আলীশানে লাখো কোটি শুকর এবং সুজুদ। ওয়ালহামদু লিল্লাহি ‘আলান্নি’আম।

প্রোগ্রামগুলো বাস্তবায়নে যারা সার্বিক সহযোগিতা করেছেন, তাদের সবার জন্য রইল আন্তরিক ভালোবাসা ও দোয়া। বিশেষ করে পুলিশ, প্রশাসন এবং স্থানীয় জন প্রতিনিধিদের ঐকান্তিক প্রচেষ্টায় প্রোগ্রামগুলো সুন্দরভাবে বাস্তবায়িত হয়েছে। তাদেরকে আল্লাহ তায়ালা উত্তম প্রতিদান দান করুক।

আমার এ জীবনের ছোট্ট অভিজ্ঞতায় যা দেখলাম, সেটা হল: আমরা আমাদের জীবনের একটা উল্লেখযোগ্য সময় কাটিয়ে দেই অন্যকে হিংসা করতে করতে। নিজেরা কাজ না করে অন্যের বিরুদ্ধে অপপ্রচার চালাতে আমরা মহা ব্যস্ত। আসলে, অপপ্রচার করে তেমন কোন লাভ নেই। অপপ্রচারে আমি কখনো মনঃক্ষুন্ন হইনা। আমার বিশ্বাস আপনারাও হবেন না। কারণ অপপ্রচারগুলোই আমাদের প্রচারণার দায়িত্ব পালন করেছে আলহামদুলিল্লাহ। হক্বের পথে বাঁধা, বিপত্তি আসবেই। এটাই স্বাভাবিক। যে পথে কাঁটা নেই সেটা পথ নয়, সেটা কার্পেট। আর কার্পেটে হেটে মজলিশে পৌঁছানো যায়, মনজিলে নয়।

মন্তব্য কখনো গন্তব্য ঠেকাতে পারেনা। তাওয়াক্কালতু ‘আলাল্লাহ...”

মিজানুর রহমান আজহারী

 

 

টাইমস/এইচইউ

চার ধাপে হবে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা

চার ধাপে হবে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা

পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর বিরোধীতার মুখে অবশেষে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণের

এক হাজার নাগরিকের জন্য ১ জন পুলিশ: আইজিপি

এক হাজার নাগরিকের জন্য ১ জন পুলিশ: আইজিপি

বাংলাদেশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

আগামীর প্রজন্ম গড়তে শিক্ষকদের ভূমিকা বেশি: প্রধানমন্ত্রী

আগামীর প্রজন্ম গড়তে শিক্ষকদের ভূমিকা বেশি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী প্রজন্মকে সঠিক ভাবে গড়ে তুলতে

জাতীয়

নোয়াখালীতে স্কুলছাত্র হত্যায় তিনজনের যাবজ্জীবন

নোয়াখালীতে স্কুলছাত্র হত্যায় তিনজনের যাবজ্জীবন

নোয়াখালীর সেনবাগে নবম শ্রেণির ছাত্র মো. আবু সাখের শাহিন হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া এক নারী আসামিকে অব্যাহতি দেওয়া হয়েছে।

খেলাধুলা

করোনাভাইরাস : বাতিল হতে পারে টোকিও অলিম্পিক

করোনাভাইরাস : বাতিল হতে পারে টোকিও অলিম্পিক

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) একজন সিনিয়র সদস্য মঙ্গলবার বলেছেন, যদি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এই গ্রীষ্মে টোকিও অলিম্পিক আয়োজন বিপজ্জনক মনে করা হয়, তবে আয়োজকরা সম্ভবত স্থগিত বা স্থানান্তরের চিন্তা বাদ দিয়ে ইভেন্টটি বাতিলই করতে পারেন।

জাতীয়

ময়মনসিংহে ভাতিজাকে হত্যার দায়ে চাচার মৃত্যুদণ্ড

ময়মনসিংহে ভাতিজাকে হত্যার দায়ে চাচার মৃত্যুদণ্ড

ময়মনসিংহে ভাতিজা মইন শাহকে হত্যার দায়ে চাচা নূরে আলমকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে

আন্তর্জাতিক

দিল্লিতে সেনা মোতায়েনের দাবি জানিয়ে কেজরিওয়ালের টুইট

দিল্লিতে সেনা মোতায়েনের দাবি জানিয়ে কেজরিওয়ালের টুইট

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধী বিক্ষোভের জেরে সাংঘর্ষিক পরিস্থিতিতে ভারতের দিল্লি রণক্ষেত্রে পরিণত হয়েছে। এরই মধ্যে দাঙ্গায় ২০জন নিহত ও ৭০ জন আহত হয়েছেন। এমন সাংঘর্ষিক ও উত্তপ্ত পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দিল্লিতে সেনাবাহিনী নামানোর দাবি জানিয়েছেন।

জাতীয়

যশোরে অস্ত্র-মাদকসহ তিন ছাত্র আটক

যশোরে অস্ত্র-মাদকসহ তিন ছাত্র আটক

ছাত্রাবাসে অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও মাদকসহ যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের তিন ছাত্রকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাত শহরের ‘শেখহাটি কাজী ছাত্রাবাস’ থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন যশোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানি।

বিনোদন

মায়ের কাছে পাঁচ, বাবার কাছে ২ দিন থাকবে সিদ্দিকের ছেলে

মায়ের কাছে পাঁচ, বাবার কাছে ২ দিন থাকবে সিদ্দিকের ছেলে

অভিনেতা সিদ্দিকুর রহমানের ছয় বছরের শিশু তার মায়ের হেফাজতে থাকবে সপ্তাহে ৫ দিন আর বাবার (সিদ্দিক) কাছে থাকতে পারবে দুই দিন, এমন রায় দিয়েছে হাইকোর্ট। এই দুই দিন তিনি শিশুটিকে নিয়ে আসতে পারবেন এবং সঙ্গে রাখতে পারবেন।