অবৈধ সম্পদ অর্জনের মামলায় গ্রেপ্তার ওসি প্রদীপ

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চট্টগ্রামে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশকে। একই মামলায় তার জামিনের আবেদনের ওপর শুনানির জন্য ২০ সেপ্টেম্বর সময় নির্ধারণ করেছেন আদালত।

সোমবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুল আলমের আদালতে আসামি প্রদীপের উপস্থিতিতে শুনানি শেষে এই আদেশ দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কৌঁসুলি মাহমুদুল হক বলেন, দুদকের আবেদন মঞ্জুর করে সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে অবৈধ সম্পদ অর্জনের মামলায় শ্যেন অ্যারেস্ট দেখানোর নির্দেশ দিয়েছেন আদালত। প্রদীপের পক্ষে দু’টি আবেদন আদালতে দাখিল করা হয়েছিল। জামিন এবং কারাগারে চিকিৎসা সংক্রান্ত আবেদন করা হয়েছিল। ২০ সেপ্টেম্বর জামিন শুনানির সময় নির্ধারণ করেছেন আদালত। চিকিৎসার বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে বলেছেন আদালত।

গত ২৩ আগস্ট প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দীন বাদী হয়ে মামলাটি দায়ের করেছিলেন। সেই মামলায় ২৭ আগস্ট মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে প্রদীপ কুমার দাশকে গ্রেপ্তার দেখানোর আবেদন জমা দেয়া হয়। মামলায় প্রায় চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয় প্রদীপ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে। চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুল আলম আসামি প্রদীপের উপস্থিতিতে ১৪ সেপ্টেম্বর আবেদনের ওপর শুনানির সময় নির্ধারণ করেন।

ওই মামলায় হাজিরের জন্য গত ১২ সেপ্টেম্বর প্রদীপ কুমার দাশকে কক্সবাজার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়। সোমবার দুপুর ১টার দিকে প্রদীপকে কড়া নিরাপত্তার মধ্যে আদালতে হাজির করা হয়। আনুমানিক মাত্র ১০ মিনিটের মধ্যেই শুনানি শেষ করে তাকে কারাগারে ফেরত পাঠানো হয়।

আরও পড়ুন

কক্সবাজার থেকে চট্টগ্রাম কারাগারে ওসি প্রদীপ

ক্রসফায়ার: ওসি প্রদীপের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা

এবার ওসি প্রদীপের সেই ডানহাত কনস্টেবল রুবেল আটক

 

টাইমস/এইচইউ

Share this news on: