চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের মানববন্ধন

বিনামূল্যে করোনা ভ্যাকসিন প্রদান, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল এবং বাস চালুসহ পাঁচ দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন। মানববন্ধন শেষে ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করেন নেতাকর্মীরা।

বুধবার (১৩ জানুয়ারি) বেলা ১২ টায় চবির জয় বাংলা চত্বরে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চবি সংসদের সভাপতি গৌরচাঁদ ঠাকুরের সভাপতিত্বে এবং সহকারী সাধারণ সম্পাদক সৌরভ ধরের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ধীষণ প্রদীপ চাকমা, চবি সংসদের সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক কিশোর বড়ুয়া ধ্রুব।

মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট চবি শাখার সদস্য শাহনাজ মুন্নী ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ চবি শাখার আহ্বায়ক মিঠন চাকমা।

ছাত্র ইউনিয়নের পাঁচ দফা দাবিসমূহ হলো, পরীক্ষার্থীদের আবাসনের স্বার্থে নিয়ম মেনে আবাসিক হল খুলে দেয়া। শাটল ট্রেন চালু না হওয়া পর্যন্ত ক্যাম্পাস থেকে শহর পর্যন্ত শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস চালু করা। ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার বিষয়ে দ্রুত সুনির্দিষ্ট ঘোষণা দেয়া। অবিলম্বে বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার ব্যাপারে সুপরিকল্পিত ঘোষণা দেয়া এবং অগ্রাধিকার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে করোনার ভ্যাকসিন নিশ্চিত করার দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা তাঁদের দাবিসমূহ উপস্থাপন করেন এবং ভিসি বরাবর পাঁচ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করেন। ভিসির পক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভুইঁয়া স্মারকলিপিটি গ্রহণ করেন।

 

টাইমস/নওশাদ/এনজে/এসএন

Share this news on: