‘দেশকে এগিয়ে নিতে একটি সুষ্ঠু নির্বাচন অপরিহার্য’

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য যা যা করা প্রয়োজন নির্বাচন কমিশন তাই করবে। একটা সুষ্ঠু নির্বাচন অপরিহার্য। যা দেশকে এগিয়ে নিয়ে যাবে।

রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন কার্যালয়ে শনিবার সকালে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআিই) আয়োজিত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শাহাদাত হোসেন চৌধুরী বলেন, নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না, প্রার্থীদের সমান সুযোগ নিশ্চিতে নিরপেক্ষতার প্রশ্নে কোনো ছাড় নয়।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে নির্বাচন কমিশনার বলেন, যার যার অবস্থান থেকে আপনারা আপনাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবেন। যেন একটি গ্রহণযোগ্য নির্বাচন হয়। দেশের ভবিষ্যতের জন্য একটি সুষ্ঠু নির্বাচন অপরিহার্য।

তিনি বলেন, আমরা চাই, যারাই নির্বাচনে আসুক, আপনারা প্রত্যেকে দল-মত নির্বিশেষে নিরপেক্ষতা বজায় রাখবেন। আপনাদের নিরপেক্ষতা নিয়ে কোনো রকমের প্রশ্ন উঠলে নির্বাচন কমিশন আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা নেবে।

তিনি আরও বলেন, এবারের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এবার সব নিবন্ধিত দলের বাইরেও অনেক অনিবন্ধিত দল নির্বাচনে অংশ নিচ্ছে। এতে আমরা আনন্দিত।

 

Share this news on: