গাজীপুরে গুঁড়িয়ে দেওয়া হলো তিনটি অবৈধ ইটভাটা

গাজীপুরে অবৈধভাবে গড়ে উঠা তিনটি ভেঙে গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। সোমবার গাজীপুর সিটি করপোরেশনের গাছা থানার পলাসোনা ও দীৎপুরে এলাকায় অভিযান চালিয়ে এসব ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ। 

ইটভাটাগুলো হলো- পলাসোনার ‘শাপলা ব্রিকস’, ‘পদ্মা ব্রিকস এন্ড কোং’ এবং দীৎপুরে ‘ভাই ভাই ব্রিকস।’

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, অভিযান চালিয়ে ওই তিনটি ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। সিটি করপোরেশন এলাকাসহ গাজীপুরে কোন অবৈধ ইটভাটা চলতে দেওয়া হবে না।

পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের গাছা থানার পলাসোনা ও দীৎপুরে পরিবেশ দূষণ বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় পলাসোনায় ‘শাপলা ব্রিকস’ ও ‘পদ্মা ব্রিকস এন্ড কোং’ এবং দীৎপুরে ‘ভাই ভাই ব্রিকস’ ভেকু দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এ ছাড়া ফায়ার সার্ভিসের পানি দিয়ে ইটভাটাগুলোর আগুন নিভিয়ে দেয়। এসব ইটভাটা ২/৩ দিন আগে চালু করা হয়েছিল।

অভিযানে উপস্থিত ছিলেন- গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার। এছাড়া র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা অভিযানে সহযোগিতা করেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: