দুর্নীতির বিরুদ্ধে লড়াই অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার পাশাপাশি সরকারের অর্জন সমুন্নত রাখতে দুর্নীতিবিরোধী লড়াই অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে রোববার প্রথম কর্ম দিবসে প্রধানমন্ত্রীর কার্যালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

সন্ত্রাসবাদ, দুর্নীতি ও মাদক নির্মূলের ক্ষেত্রে সরকারের যুদ্ধ অব্যাহত থাকবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, যদিও কোনো দেশের পক্ষেই শতভাগ দুর্নীতি নির্মূল করা সম্ভব নয়। তবে আমাদের সরকারের একটা দায়িত্ব হলও এই দুর্নীতি প্রতিরোধ করা, যাতে এটি দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে না পারে এবং আমাদের সব সাফল্য ম্লান করে না দেয়।

শেখ হাসিনা বলেন, যে ওয়াদা আমরা জাতির কাছে দিয়ে এসেছি সেটা বাস্তবায়ন করতেই হবে। এটা করতে হলে কাজ করতে হবে। সেজন্য নির্বাচনী ইশতেহারকে আমরা গুরুত্ব দেই। ক্ষমতাটা শুধু চেয়ারে বসে ভোগ করা নয়, এটা জনগণের কাছে দায়িত্ববোধ।

তিনি আরও বলেন, টেন্ডার ছিনতাইয়ের ঘটনা দেশে বারংবার ঘটেছে। কিন্তু আমরা দেশকে এই অবস্থা থেকে মুক্ত করতে পেরেছি। প্রযুক্তির বদৌলতে এই সাফল্য এসেছে। এটা ডিজিটাল বাংলাদেশের একটা ভালো ফল।

 

টাইমস/এমএএইচ/এইচইউ

Share this news on: