শ্রীলঙ্কার কারাগার থেকে পালিয়েছে মাদক চোরাচালানের দায়ে আটক বিড়াল

কারাগারে মাদক ও সিম কার্ড চোরাচালানের সময় আটক হওয়া একটি বিড়াল শ্রীলঙ্কার প্রধান কারাগার থেকে পালিয়ে গেছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম। এক পুলিশ কর্মকর্তার বরাতে জানা গেছে, উচ্চ মাত্রার নিরাপত্তা সম্পন্ন ওয়েলিকাদা কারাগারে গত শনিবার জেল গোয়েন্দা কর্মকর্তারা মাদক চোরাচালানের এই অভিনব সূত্রটির সন্ধান পেয়েছিলেন।

কর্তৃপক্ষ কৌশলে চোরাচালানের সাথে যুক্ত এই বিড়ালটিকে আটক করতে সক্ষম হলে বিড়ালটির গলায় বাঁধা একটি ছোট প্লাস্টিকের ব্যাগে প্রায় দুই গ্রাম হেরোইন, দুটি সিম কার্ড এবং একটি মেমরি চিপ উদ্ধার করা হয়। বিড়ালটিকে কারাগারের একটি কক্ষে বন্দী করে রাখা হয়েছিল, তবে রবিবার এটি সেখান থেকে পালিয়ে যায় বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম। তবে এ বিষয়ে কারা কর্তৃপক্ষের তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

কারা কর্তৃপক্ষের রিপোর্ট থেকে জানা যায়, সাম্প্রতিক সময়ে বাইরে থেকে কারাগারের দেওয়ালের ভেতরে ওষুধের ছোট প্যাকেট, সেলফোন এবং ফোনের চার্জার ছুড়ে দেওয়ার ঘটনা বৃদ্ধি পেয়েছে।

উল্লেখ্য যে, মাদক নিয়ন্ত্রণে দীর্ঘদিন ধরে শ্রীলঙ্কা সরকার নানা পদক্ষেপ গ্রহণ করে চলেছে এবং নিষিদ্ধ ওষুধ বিক্রিতে জড়িত একাধিক চক্রের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে দেশটির গোয়েন্দারা অপারেশন পরিচালনা করছেন। গত সপ্তাহে কলম্বোর শহরতলিতে মাদক বিতরণের উদ্দেশ্যে মাদক পাচারকারীদের ব্যবহৃত একটি ঈগল আটক করেছিল শ্রীলঙ্কা পুলিশ ।

তথ্যসূত্র: দ্যা টেলিগ্রাফ (ইউকে)

 

টাইমস/এনজে

Share this news on: