পৌরসভার ফি না দেয়ায় প্রকল্প আটকে দিলেন কাদের মির্জা

পৌর বিধিমোতাবেক ফি জমা দিয়ে পৌরসভার অনুমতি না নিয়ে বসুরহাট পৌর এলাকায় কাজ শুরু করায় চারটি সরকারি প্রকল্পের কাজ বন্ধ করে দিয়েছেন মেয়র আবদুল কাদের মির্জা।

নোয়াখালী এলজিইডি ও জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, পৌরসভার ফি জমা দিয়ে পৌর কর্তৃপক্ষের অনুমোদন নেয়া হয়নি দাবি করে বৃহস্পতিবার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা চলমান সাত কোটি টাকা ব্যয়ে কোম্পানীগঞ্জ উপজেলা কমপ্লেক্সসহ মাকসুদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন, সরকারি মুজিব কলেজের দুটি ভবন ও সরকারি এইচসি সরকারি উচ্চবিদ্যালয় ভবনের কাজ বন্ধ করে দেন।

নোয়াখালী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী দীপংকর খিসা জানান, জুনের মাঝামাঝি মেয়র কাজ বন্ধ করলে আমরা পৌরসভার ফি জমা দিয়ে কাজ শুরু করি। আবার বন্ধ করছে কিনা তা আমার জানা নেই।

এ ব্যাপারে মেয়র আবদুল কাদের মির্জা বলেন, পৌরসভার ম্যানুয়াল ও স্থানীয় সরকার বিধি অনুযায়ী পৌরসভার ফি জমা দিয়ে অনুমতি না নিয়ে কাজ করায় ঠিকাদারী প্রতিষ্ঠানগুলোকে পৌর আইন অনুয়ায়ী অনুমোদন নিয়ে কাজ করতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, পৌর ট্যাক্সের টাকা তো জনগণের জন্যই খরচ করা হয়। এ টাকা তো মেয়রের নয়। তারা পৌরবিধি অনুযায়ী ফি জমা দিয়ে অনুমতি নিয়ে যে কোনো সময় কাজ করতে পারে।

 

টাইমস/এসএন

Share this news on: