রামপাল বিদ্যুৎকেন্দ্রে কন্টেইনার চাপায় দুই শ্রমিক নিহত

বাগেরহাটের রামপালে নির্মাণাধীন কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্রে কন্টেইনারের নিচে চাপা পড়ে নায়েব আলী (৪৫) ও ফিরোজ (৪৯) নামে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অরও এক শ্রমিক।

শনিবার বিকালে বিদ্যুৎকেন্দ্রের দক্ষিণ পাশের কোল ইয়ার্ডে এই ঘটনা ঘটে বলে রোববার গণ্যমাধ্যমকে নিশ্চিত করেছেন রামপাল থানার ওসি মো. লুৎফর রহমান।

নিহতরা হলেন- কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার নায়েব আলী (৪৫) ও মো. ফিরোজ (৪৯)। আহত শ্রমিকের নাম সোহানুর (২৪)। তার বাড়িও একই এলাকায়। আহত সোহানুরের অস্ত্রোপচার শেষে খুলনা গাজী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

ওসি লুৎফর রহমান বলেন, রামপালে ১৩২০ মেগাওয়াট নির্মাণাধীন কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্রের একটি লোহার ভারী কন্টেইনার হঠাৎ করে কাত হয়ে তিন শ্রমিকের ওপর পড়ে যায়। এতে শ্রমিক নায়েব আলী ও ফিরোজ ঘটনাস্থলেই মারা যান। সোহান নামে অপর একজন শ্রমিক গুরুতর আহত হয়েছেন। ওই কন্টেইনারের পাশে দাঁড়িয়ে তিন শ্রমিক ওয়েলডিংয়ের কাজ করছিলেন।

নির্মাণাধীন কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্রের উপ-প্রকল্প পরিচালক রেজাউল করিম বলেন, নিহত দুই শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আহত সোহানুরকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: