• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ১৭ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

লাইফস্টাইল

ঈদ উপলক্ষে ফ্যান্টাসি কিংডমে নতুন রাইড উদ্বোধন

ঈদ উপলক্ষে ফ্যান্টাসি কিংডমে নতুন রাইড উদ্বোধন

পবিত্র ঈদুল ফিতরের উৎসব উপলক্ষে কনকর্ড এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেডের ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্সে নতুন দুটি রাইড উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সংবাদ সম্মেলন করে রাইড দুটি উদ্বোধন করা হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিবারই ঈদ উৎসব উদযাপনের জন্য ফ্যান্টাসি কিংডম ভিন্ন রকম নতুন নতুন আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় আসন্ন পবিত্র ঈদুল ফিতর উৎসবে অত্যাধুনিক দুটি আন্তর্জাতিক মানসম্পন্ন রাইড রক অ্যান্ড রোল ও ৯ ডি...

প্লাস্টিক বর্জ্য যে স্কুলের মাসিক বেতন

প্লাস্টিক বর্জ্য যে স্কুলের মাসিক বেতন

আসামের গুয়াহাটির পামোহিতে গাছপালা ঘেরা ‘অক্ষর’ স্কুলটি ২০১৬ সালে যাত্রা শুরু করে। তবে গত ছয় মাস ধরে সেখানে টাকার পরিবর্তে প্লাস্টিকের বর্জ্য নেওয়া হচ্ছে বেতন হিসেবে। স্কুলটির প্রতিষ্ঠাতা পারমিতা শর্মা এবং মজিন মুখতার বলেন, ‘আমাদের স্বপ্ন ছিল এমন একটা স্কুল তৈরি করা যেখানে গড়পড়তা শিক্ষা নয়, পড়ুয়াদের নানা বিষয়ে উৎসাহী করে তোলা যাবে। তার প্রথম পদক্ষেপটাই হলো প্লাস্টিক দূষণ রোধ করা’। স্কুলের ছাত্র-ছাত্রীরা প্রতি সপ্তাহে ১০ থেকে ২০ ব্যাগ করে প্লাস্টিক জমা করে। শুধু তাই নয়। মানুষ যাতে প্লাস্টিক বর্জ্য না পোড়ায় সে জন্যও সবাইকে অনুরোধ জানানো হয় এই স্কুল পড়ুয়াদের পক্ষ থেকে।  

গেমিংয়ে কমছে শিশুর সৃজনশীলতা

গেমিংয়ে কমছে শিশুর সৃজনশীলতা

খেলার জায়গার অভাবে নগরীর শিশুরা এখন টেলিভিশন দেখে সময় কাটাচ্ছে। পাশাপাশি প্রযুক্তির উৎকর্ষে তারা প্রতিনিয়তই আনন্দ খুঁজে ফিরছে কম্পিউটার বা স্মার্টফোনের পর্দায়। এতে করে শিশুদের সৃজনশীলতা কমে যাচ্ছে।

কিশোর মনে ফেসবুকের নেতিবাচক প্রভাব ‘কম’

কিশোর মনে ফেসবুকের নেতিবাচক প্রভাব ‘কম’

সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রভাব নিয়ে অনেক গবেষণা হয়েছে। বেশির ভাগ গবেষণাই বলেছে, এর অতিরিক্ত ব্যবহার মানুষকে দিন দিন বিষণ্ণ করে তুলছে। তবে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের দু'জন অধ্যাপক এক গবেষণা শেষে দাবি করেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের নেতিবাচক প্রভাব কিশোরদের ওপর খুব কমই পড়ে।

খাবার নিয়ে যত ভ্রান্ত ধারণা

খাবার নিয়ে যত ভ্রান্ত ধারণা

সবাই চায় নিজের সুগঠিত ও কার্যক্ষম শরীর। তাই প্রয়োজন পুষ্টিকর খাবার গ্রহণ। কিন্তু প্রাচীনকাল থেকে খাবার নিয়ে নানা রকম ভ্রান্ত ধারণা রয়েছে। এমনকি খাবার নিয়ে এমন অনেক মনগড়া কল্প-কাহিনী রয়েছে, যা অনেক সময় হাসির উদ্রেক করে থাকে। প্রাচীনকালে মানুষের ধারণা ছিল, গর্ভাবস্থায় বেশি খাবার খেলে শিশু স্বাভাবিক আকারের চেয়ে বড় হবে, ফলে শিশু জন্ম দেয়ার সময় মায়ের কষ্ট বেশি হবে।

প্রেমে ভাঙনের লক্ষণ দেখলেই সাবধান হোন

প্রেমে ভাঙনের লক্ষণ দেখলেই সাবধান হোন

প্রেম মানুষের জীবনের এক অনবদ্য অধ্যায়। কারো জীবন কেটে যায় এক প্রেমে, আবার কারো জীবনে আসে একাধিক। প্রেমের জোয়ারে ভাসার সময়ে মনে হয় যেন এই প্রেম চিরন্তন। পৃথিবী ওলটপালট হয়ে গেলেও প্রেমে চিড় ধরবে না। তবে শুধুই আসার সময়েই নয়, অনেক প্রেম যাওয়ার সময়েও বেশ ঝড়-তুফানের সাক্ষী হয়। আবার নিঃশব্দেও ভেঙে যায় স্বপ্নের অনেক খেলাঘর।