নোয়াখালীতে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু

নোয়াখালীতে চিকিৎসকের অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষুব্ধ স্বজনরা হাসপাতালে ভাঙচুর করার চেষ্টা করলে পুলিশ এসে তা নিয়ন্ত্রণ করে। নবজাতকের মৃত্যুর বিষয়ে কর্তব্যরত চিকিৎসককে দায়ী করছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২০ মে) রাত ১০টার দিকে জেলা শহর মাইজদীর বেসরকারি উডল্যান্ড হাসপাতালে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী পরিবারটি নোয়াখালী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের ফতেপুর এলাকার বাসিন্দা।

মৃত নবজাতকের বাবা মো. নাজমুল হাসান নাঈম জানান, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তার স্ত্রী সুবর্ণা আক্তারকে উডল্যান্ড হসপিটালে ভর্তি করেন। ওই বিকেলে তার সিজারিয়ান অপারেশন করার কথা ডা. হেমা সানজিদের। কিন্তু বিকেলে হাসপাতালে আসলেও হেমা সানজিদ অপারেশন না করে আর একটি প্রাইভেট চেম্বারে রোগী দেখতে চলে যান। পরবর্তীতে রাত ৮টার পর হাসপাতালে আসলে প্রসূতিকে অপারেশন কক্ষে নিয়ে যান। রাত সাড়ে ৯টার দিকে তাদের জানানো হয় নবজাতক মারা গেছেন।

ডা. হেমা সানজিদ ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারণে তার ছেলের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তিনি। ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন তিনি।

উডল্যান্ড হাসপাতালের পরিচালক মো. মিজানুর রহমান বলেন, ডা. হেমা সানজিদ ওই রোগীর অপারেশন করার কথা ছিল বিকেলে কিন্তু তিনি সেই অপারেশন রাতে করায় শিশুটি মারা গেছে। এর পরপরই তিনি কাউকে কিছু না জানিয়ে হাসপাতাল থেকে বের হয়ে যান।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর ঘটনায় কারো অবহেলা থাকলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

টাইমস/এসজে

Share this news on:

সর্বশেষ

img
নিত্যপণ্যের দাম বাড়তে পারে উপজেলা নির্বাচনের কারণেও: প্রতিমন্ত্রী May 23, 2024
img
ব্যাংকিং খাতে অনাদায়ি ঋণ সাড়ে ৫ লাখ কোটি টাকায় দাঁড়িয়েছে : সিপিডি May 23, 2024
img
ইব্রাহিম রাইসিকে হাজারো ইরানির অশ্রুসজল বিদায়, দাফন আজ May 23, 2024
img
এমপি আনার খুন: ঢাকায় আসছে ভারত পুলিশের স্পেশাল টিম May 23, 2024
img
জনপ্রিয়তা দেখেই আনোয়ারুলকে মনোনয়ন দেয়া হয়েছিল: ওবায়দুল কাদের May 23, 2024
img
গাজায় ইসরায়েলি হামলায় আরও ৬২ ফিলিস্তিনি নিহত May 23, 2024
img
বাড্ডায় ঘিরে রাখা বাড়ি থেকে ৬৫ হাতবোমা উদ্ধার, আটক ৩ May 23, 2024
img
যুক্তরাজ্যে পার্লামেন্ট ভেঙে দিয়ে আগাম নির্বাচনের ঘোষণা প্রধানমন্ত্রী ঋষি সুনাকের May 23, 2024
img
৫ কোটি টাকার চুক্তিতে এমপি আনার খুন May 23, 2024
img
এপ্রিলে ৬৮৩ সড়ক দুর্ঘটনা, ঝরেছে ৭০৮ প্রাণ : যাত্রী কল্যাণ সমিতি May 22, 2024