সাদের শেষ মুহূর্তের গোলে বাংলাদেশের স্বস্তির ড্র

দুই দলেরই গোলের সুযোগ মিলেছিল একাধিক। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না কোনো দলেরই। অধরা সেই গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত। যদিও প্রথম হাসিটা হাসে মালদ্বীপই।

কিন্তু সেই হাসি বেশিক্ষণ স্থায়ী হয়নি সাদ উদ্দিনের সুবাদে। শেষ মুহূর্তের গোলে তারকা এই ফুটবলার বাংলাদেশকে এনে দেন স্বস্তির এক ড্র।

ফিফা বিশ্বকাপের প্লে অফের বাছাইয়ে মালদ্বীপের বিপক্ষে প্রথম লেগের খেলায় ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ।

র‍্যাঙ্কিংয়ে যোজন দূরে এগিয়ে থাকা মালদ্বীপের বিপক্ষে ম্যাচের শুরুতেই বেশ কয়েকবার সুযোগ সৃষ্টি করেছিল বাংলাদেশ। কিন্তু ফিনিশিংয়ের অভাবে দেখা মিলছিল না অধরা সেই গোলের।

কম যাচ্ছিল না মালদ্বীপও। ঘরের মাঠে তারাও আধিপত্য ধরে রেখেই পাল্টা জবাব দিচ্ছিল। কিন্তু তাদেরও সেই একই ফিনিশিংয়ের অভাবে জালের দেখা মিলছিল না।

ম্যাচের ৪০ মিনিটে বড় সুযোগ এসেছিল বাংলাদেশের। ৪০তম মিনিটে মালদ্বীপের বক্সের মধ্যে ফাঁকা জায়গায় ফ্রি ভাবে বল পেয়েও শট পোস্টে রাখতে পারেননি ফয়সাল আহমেদ ফাহিম। আর তাতেই এগিয়ে যাওয়ার বড় সুযোগ হাতছাড়া হয় বাংলাদেশের।

বক্সের সামনে থেকে নেওয়া ফ্রি কিকও মিস হয়েছিল বাংলাদেশের।

বাংলাদেশ কয়েকবার মালদ্বীপের রক্ষণভাগে কাঁপন ধরিয়ে দিলেও তেমন কার্যকরী আক্রমণ করতে পারেনি স্বাগতিকরা। যে কারণে গোলশূন্য থেকেই প্রথমার্ধ শেষ করতে হয় দুই দলকে।

দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণে কিছুটা ধার বাড়ায় স্বাগতিকরা। কিন্তু খুব একটা সুবিধা করতে পারছিল না তারা।

অবশেষে অধরা গোলের দেখা স্বাগতিকদের মেলে ম্যাচের ৮৭ মিনিটে এসে। বাংলাদেশের বিপক্ষে কঠিন পরীক্ষার পর লিড পায় তারা।

তবে সেই সুখ বেশিক্ষণ টেকেনি মালদ্বীপের কপালে। যোগ করা অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে ডি বক্সের ভেতর থেকে আলতো ক্রসে জালের ঠিকানা খুঁজে নিয়ে দলকে সমতায় ফেরান সাদ উদ্দিন।

আর তাতেই প্লে অফের বাছাইপর্বে শক্তিশালী মালদ্বীপের বিপক্ষে ড্র দিয়ে শুরু করে লাল-সবুজের প্রতিনিধিরা।

Share this news on: