হিজবুল্লাহর ড্রোন হামলায় ইসরায়েলি ৪ সেনা নিহত, আহত ৬০

উত্তর ইসরায়েলে একটি সেনা ঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে হিজবুল্লাহ। এতে নিহত হয়েছেন চার ইসরায়েলি সেনা এবং ৬০ জনেরও বেশি লোক আহত হয়েছেন।

সোমবার (১৪ অক্টোবর) ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, হাইফার দক্ষিণে বেনইয়ামিনা এলাকায় ইসরায়েলি সেনা ঘাঁটিতে এ হামলা চালানো হয়। আহতদের মধ্যে ৭ সেনার অবস্থা গুরুতর।

হামলার দায় স্বীকার করে এক বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, তেল আবিব ও হাইফার মাঝামাঝি এলাকায় ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) গোলানি ব্রিগেডের একটি প্রশিক্ষণ শিবির লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে। গত বৃহস্পতিবার দক্ষিণ লেবানন ও বৈরুতে ইসরায়েলি হামলার প্রতিক্রিয়ায় এই হামলা চালানো হয়েছে।

দেশটির অ্যাম্বুলেন্স সার্ভিস বলছে, হামলায় ৬১ জন আহত হয়েছেন। যাদের মধ্যে তিনজনের অবস্থা বেশি গুরুতর। এ ছাড়া আহত আরও ৩৭ জনকে হেলিকপ্টারে করে অন্যান্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে ইসরায়েলি সংবাদ মাধ্যমের প্রচার করা ফুটেজে দেখা গেছে, আহতদের হেলিকপ্টারসহ জরুরি যানবাহনে সাহায্য করা হচ্ছে।

আহতদের মধ্যে অনেককে নিকটবর্তী হাদেরার হিল্লেল ইয়াফে মেডিকেল সেন্টারে সরিয়ে নেওয়া হয়েছে- অন্যদের তেল হাশোমার, হাইফা, আফুলা এবং নেতানিয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

হিজবুল্লাহর যোদ্ধাদের হামলায় রোববার (১৩ অক্টোবর) দখলদার ইসরায়েলের ২৫ সেনা আহত হয়েছেন। এসব সেনা উত্তর লেবাননে স্থল হামলা চালাতে গিয়েছিল। আহত ২৫ জনের মধ্যে দুজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে ইসরায়েলি সংবাদমাধ্যম কান নিউজ।

Share this news on: