বিএনপি নেতা হারিছ চৌধুরীর লাশ উত্তোলন, করা হবে ডিএনএ পরীক্ষা

পরিচয় নিশ্চিতে ডিএনএ পরীক্ষার জন্য কবর থেকে তোলা হয়েছে বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ। বুধবার (১৬ অক্টোবর) সকালে সাভারের জামিয়া খাতামুন মাদরাসা কবরস্থানে দেহাবশেষ উত্তোলনের কার্যক্রম শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রাসেল ইসলাম নুর, চিকিৎসক ও পরিবারসহ আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা। এর আগে গত ৫ সেপ্টেম্বর মরদেহ তুলে ডিএনএ পরীক্ষার নির্দেশ দেন হাইকোর্ট। পরে ৮ অক্টোবর এ বিষয়ে ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়।

প্রসঙ্গত, গত ৫ সেপ্টেম্বর হারিছ চৌধুরীর মেয়ে ব্যারিস্টার সামিরা তানজিম চৌধুরীর করা এক রিটের শুনানি শেষে তার মরদেহ কবর থেকে তুলে ডিএনএ টেস্টের নির্দেশ দেন হাইকোর্ট।

ওই আদেশের পরিপ্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রাসেল ইসলাম নুরকে মরদেহ উত্তোলনের সময় উপস্থিত থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ ম্যাজিস্ট্রেরিয়াল দায়িত্ব পালনের নির্দেশনা দেন জেলা ম্যাজিস্ট্রেট।

ওই নির্দেশনায় উল্লেখ করা হয়, হাইকোর্ট বিভাগের রিট পিটিশনে হারিছ চৌধুরীর মরদেহ উত্তোলন করে ডিএনএ নমুনা সংগ্রহের জন্য আদালত আদেশ প্রদান করেছেন। তার মেয়ে সামিরা তানজিম সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দায়ের করেন।

Share this news on:

সর্বশেষ