মেসির হ্যাটট্রিক, আর্জেন্টিনার গোল উৎসব

বিশ্বকাপ বাছাইয়ে দারুণ ছন্দে আছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। মাঝে দুই ম্যাচে পয়েন্ট হারালেও বলিভিয়ার বিপক্ষে দুর্দান্তভাবে ফিরে এসেছে আলবিসেলেস্তারা। অধিনায়ক লিওনেল মেসির হ্যাটট্রিকের ম্যাচে বলিভিয়াকে নিয়ে রীতিমত ছেলেখেলা করল আর্জেন্টিনা।

আজ বুধবার (১৬ অক্টোবর) ভোরে বুয়েনস আইরেসে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি ৬-০ গোলে জিতেছে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ছয় গোলের মধ্যে পাঁচটিতেই অবদান ছিল অধিনায়ক মেসির। এই কিংবদন্তি ফুটবলার ছাড়াও বাকি তিনটি গোল করেছেন লাওতারো মার্টিনেজ, হুলিয়ান আলভারেজ ও থিয়াগো আলমাদার পা থেকে।

ম্যাচের শুরু থেকেই বল পজেশনের পাশাপাশি আক্রমণে এগিয়ে ছিল আর্জেন্টিনা। গোল পেতেও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্কালোনি শিষ্যদের। ১৯তম মিনিটে লাউতারো মার্টিনেজের বাড়িয়ে দেওয়া বলে দারুণ ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন মেসি। প্রথম গোলের পর আরও বেশকিছু আক্রমণ করলেও ব্যবধান বাড়াতে পারছিল না আলবিসেলেস্তারা। তবে, সেই আক্ষেপও মেটে ম্যাচের ৪৩তম মিনিটে। বিরতির ঠিক আগে মাঝমাঠ থেকে বল পেয়ে নিজে বক্সে ঢুকলেও তা বাড়িয়ে দেন লাউতারোর উদ্দেশে, গোলের সুযোগ হাতছাড়া করেননি এই ফরোয়ার্ড।

এর মিনিট দুয়েক পরই দলকে তৃতীয় গোলের আনন্দে ভাসান আরেক ফরোয়ার্ড হুলিয়ান আলভারেজ। মেসির করার ফ্রি-কিক থেকে বল পেয়ে দুর্দান্ত ফিনিশ করেন এই তরুণ ফুটবলার। যার ফলে ব্যবধান ৩-০ করে বিরতিতে যায় আলবিসেলেস্তারা।

বিরতি থেকে ফিরে একসঙ্গে তিন ফুটবলার পরিবর্তন করে আর্জেন্টিনা। মাঠে নামানো হয় থিয়াগো আলমাদাকে। অবশ্য মাঠে নামার চার মিনিটের মাথায় গোলের দেখা পান তিনি। মলিনার পাস থেকে দলকে ৪-০ ব্যবধানে এগিয়ে নেন আলমাদা।

ততক্ষণে আর্জেন্টিনার জয় নিশ্চিত হলেও বাকি ছিল মেসি ম্যাজিকের। ম্যাচের ৮৪ ও ৮৬ তম মিনিটে দারুণ দুটি গোল করেন নিজের হ্যাটট্রিক পূরণ করেন মেসি। জাতীয় দলের জার্সিতে এটি তার দশম হ্যাটট্রিক। এর মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে মেসির মোট গোল বেড়ে দাঁড়াল ১১২টি। ১৩৩টি গোল নিয়ে শীর্ষে পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো।

Share this news on:

সর্বশেষ