১৮ মে থেকে বনলতায় বাধ্যতামূলক খাবার বাদ

রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে চালু হওয়া বিরতিহীন বনলতা এক্সপ্রেস ট্রেনে টিকিটের সঙ্গে বাধ্যতামূলক খাবারের মূল্য নেওয়ার ব্যবস্থা থেকে সরে এসেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। আগামী ১৮ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

জানা গেছে, ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন বনলতা এক্সপ্রেস ট্রেনটির উদ্বোধন করেন। শুরু থেকেই কর্তৃপক্ষ ট্রেনের টিকেটের সঙ্গে বাধ্যতামূলক খাবার মূল্য সংযুক্ত করে দেয়। এতে ১৫০ টাকা খাবার মূল্য যোগ করে শোভন চেয়ার ৫২৫ টাকা এবং এসি (স্নিগ্ধা) চেয়ারের টিকিটের মূল্য ধরা হয় ৮৭৫ টাকা করে। ফলে শুরু থেকেই এ নিয়ে বিভিন্ন মাধ্যমে আলোচনা-সমালোচনা তৈরি হয়। বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। শুরু থেকেই যাত্রীদের দাবি ছিলো বাধ্যতামূলক খাবার মূল্য বাদ দেয়া। অবশেষ বৃহস্পতিবার বনলতায় বাধ্যতামূলক খাবারের মূল্য নেওয়ার সিদ্ধান্ত থেকে সরে আসে রেলওয়ে কর্তৃপক্ষ।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা শাহনেওয়াজ বলেন, এই অঞ্চলের মানুষের দাবির পরিপ্রেক্ষিতে রেলপথ মন্ত্রণালয় বনলতায় টিকিটের সঙ্গে খাবারের মূল্য কেটে নেওয়া বাতিল করতে যাচ্ছে। আগামী ১৮ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে। তখন থেকে যাত্রীরা ট্রেনের ভেতরে তাদের ইচ্ছেমতো খাবার কিনে খেতে পারবে। টিকিটের সঙ্গে কোনো টাকা কেটে নেওয়া হবে না। এতে করে বনলতায় শোভন চেয়ারের টিকিটের দাম পড়বে ৩৭৫ টাকা এবং এসি চেয়ারের দাম পড়বে ৭২৫ টাকা।

আরও পড়ুন...

বনলতা এক্সপ্রেসে বাধ্যতামূলক খাবার: ফেসবুকে সমালোচনার ঝড়

 

টাইমস/এইচইউ

Share this news on: