• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

রাজনীতি

অন্যায়-দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবে না: কাদের

অন্যায়-দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবে না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে এই প্রথম শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে নজিরবিহীন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হলো। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে এবং বাধ্যতামূলক পদত্যাগ করানো হয়েছে। বাংলাদেশের অন্য কোন ছাত্র সংগঠনে এ ধরনের ব্যবস্থা গ্রহণের নজির নেই। নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শন শেষে রোববার দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি...

‘ছাত্রদলের কাউন্সিলে নিষেধাজ্ঞা গণতন্ত্রের ওপর মরণ আঘাত’

‘ছাত্রদলের কাউন্সিলে নিষেধাজ্ঞা গণতন্ত্রের ওপর মরণ আঘাত’

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ছাত্রদলের কাউন্সিলের ওপর নিষেধাজ্ঞায় আদালতের সুবিচারিক মন প্রয়োগ করা হয়নি। এটি গণতন্ত্রের ওপর মরণ আঘাত। রাজধানীর নয়াপল্টনে ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে রোববার দুপুরে বিএনপি ও তার অঙ্গ সংগঠন মিছিল করে। মিছিল শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

লেবার পার্টির কাউন্সিল ২২ অক্টোবর

লেবার পার্টির কাউন্সিল ২২ অক্টোবর

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ লেবার পার্টির কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে আগামী ২২ অক্টোবর। সম্মেলনের বিষয়টি নিশ্চিত করে সংগঠনের সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান বলেন, আগামী ২২ অক্টোবর ২০১৯ মঙ্গলবার সকাল ১০টায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও কেন্দ্রীয় কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে।

সোমবার ছাত্রলীগের দায়িত্ব নেবেন জয়-লেখক

সোমবার ছাত্রলীগের দায়িত্ব নেবেন জয়-লেখক

ছাত্রলীগের ভারপ্রাপ্ত দুই শীর্ষ নেতা আনুষ্ঠানিকভাবে সোমবার দায়িত্ব গ্রহণ করবেন। এদিন তারা ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ছাত্রলীগের নতুন ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের আরও অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের নেতৃত্ব হারালেন শোভন-রাব্বানী

ছাত্রলীগের নেতৃত্ব হারালেন শোভন-রাব্বানী

চাঁদাবাজি, টেন্ডারবাজি, কমিটি নিয়ে বাণিজ্য, দলীয় শৃঙ্খলা ভঙ্গসহ নানা ধরনের অভিযোগের মুখে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে সরিয়ে দেয়া হয়েছে। শনিবার গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় তাদের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেয়া হয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রায় দেড় হাজার কোটি টাকার উন্নয়ন কাজ থেকে কয়েক শতাংশ চাঁদা দাবি করেছেন বলে সম্প্রতি অভিযোগ ওঠে শোভন ও রাব্বানীর বিরুদ্ধে।

ছাত্রলীগের নেতৃত্বে জয়-লেখক

ছাত্রলীগের নেতৃত্বে জয়-লেখক

চাঁদাবাজি ও শৃঙ্খলাভঙ্গের একাধিক অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতির পদ থেকে রেজওয়ানুল হক শোভন ও  সাধারণ সম্পাদকের পদ থেকে  গোলাম রাব্বানীকে সরিয়ে দেয়া হয়েছে।  শনিবার আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়।