• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

খেলাধুলা

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে পাশে থাকবে ফিফা

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে পাশে থাকবে ফিফা

বাংলাদেশ সফরে এসে ফেডারেশন ইন্টারন্যাশনাল ডি ফুটবল অ্যাসোসিয়েশন (ফিফা)’র সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বলেছেন, বাংলাদেশের ফুটবলের উন্নয়নে আমরা আমাদের সমর্থন এবং সহযোগিতা অব্যাহত রাখব। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ফিফা সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসে এ কথা বলেন। বৈঠকের পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। বাংলাদেশ ফুটবল দলের সাম্প্রতিক সাফল্যের ভূয়সী প্রশংসা করে ইনফান্তিনো বলেন, সাম্প্রতিককালে বাংলাদেশের ফুটবলের...

খুলনার হয়ে ডাবল সেঞ্চুরি পেলেন ইমরুল

খুলনার হয়ে ডাবল সেঞ্চুরি পেলেন ইমরুল

জাতীয় ক্রিকেট লিগে রংপুরের বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির দেখা পেলেন ইমরুল কায়েস। রোববার খুলনার হয়ে ২০২ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

ছেলেকে সাঁতার শেখাচ্ছেন মাশরাফি (ভিডিও)

ছেলেকে সাঁতার শেখাচ্ছেন মাশরাফি (ভিডিও)

জাতীয় ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার শৈশব কেটেছে নড়াইলে। চিত্রা নদীর সঙ্গে তার অনেক মধুর স্মৃতি। এখনো সময় পেলেই ছুটে যান নড়াইলে। ক্রিকেটের ব্যস্ত শিডিউলের কারণে ঢাকাতেই কাটাতে হয়েছে বেশিরভাগ সময়। পরিবারও থেকেছে তার সঙ্গেই। তাই গ্রামের সেই পরিবেশটা পাওয়া হয়নি তার সন্তানদের। ছেলে সাহেল মর্তুজাকে চিত্রা নদীতে সাঁতার শেখাচ্ছেন বাবা মাশরাফি- এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে। আর ভিডিওটি পোস্ট করেছেন মাশরাফির ছোট ভাই মোরসালিন বিন মর্তুজা।

ক্লাবগুলো চলবে কি করে: প্রশ্ন পাপনের

ক্লাবগুলো চলবে কি করে: প্রশ্ন পাপনের

ঢাকা ও ঢাকার বাইরে বেশ কয়েকটি ক্লাবে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চালানোর পর এটা সুস্পষ্ট যে, ক্লাবের অভ্যন্তরে খেলার কোনো সামগ্রী নেই। নেই কোনো খেলোয়াড়। গড়ে উঠেছে ক্যাসিনো। আছেন জুয়াড়ী। এই পরিস্থিতি থেকে উত্তরণে কথা বলতে গিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘এই ক্লাবগুলো কিভাবে চালানো হবে, আমার পক্ষে এই মন্তব্য করা কঠিন। তাও মনে হয়, সময় এসেছে সবাই মিলে চিন্তা করার, এই ক্লাবগুলো পরিচালিত হবে কিভাবে।’

বৃষ্টিতে ফাইনাল পরিত্যক্ত, যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ-আফগানিস্তান

বৃষ্টিতে ফাইনাল পরিত্যক্ত, যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ-আফগানিস্তান

রাজধানীর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মঙ্গলবার ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তান-বাংলাদেশের মধ্যকার ফাইনাল খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। খেলা শুরু হওয়ার কথা ছিল সন্ধ্যা সাড়ে ছয়টায়। কিন্তু বিকাল থেকেই মেঘলা আবহাওয়া ও সন্ধ্যা থেকে বৃষ্টি নামায় খেলা শুরু করতে পারেনি দুই দল। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী বাংলাদেশ ও আফগানিস্তানকে যুগ্মভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।

ড্র করেই সেমিফাইনালে বাংলাদেশ

ড্র করেই সেমিফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়ে দুর্দান্ত শুরু করেছিল তারা। সোমবার নেপালের কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে গ্রুপের দ্বিতীয় ম্যাচে ফেভারিট ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে শেষ চারে জায়গা করে নিয়েছে ইয়াছিন-ফাহিমরা।