• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ১৭ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

খেলাধুলা

খেলতে না পেরে মাশরাফির কণ্ঠে হতাশা

খেলতে না পেরে মাশরাফির কণ্ঠে হতাশা

ব্রিস্টলে বৃষ্টিতে ভেসে গেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্যাচ। শ্রীলঙ্কার বিপক্ষে না খেলে একটি পয়েন্ট পেল বাংলাদেশ। চার ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠে গেছে তারা। কিন্তু মাঠে না নেমে পয়েন্ট পাওয়ায় সন্তুষ্ট হতে পারছেন না টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কারণ, বাংলাদেশ এ ম্যাচ থেকে দুই পয়েন্ট ধরে রেখেছিল। তাই হতাশা ঝরল তার কণ্ঠে। মাশরাফি বলেন, `মাঠে এসে খেলতে না...

বৃষ্টিতে বিলম্ব বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

বৃষ্টিতে বিলম্ব বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

বৃষ্টির কারণে বিশ্বকাপে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি শুরু হতে বিলম্ব হচ্ছে। স্থানীয় সময় সকাল সাড়ে ১০ টায় (বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টা) শুরুর কথা থাকলেও বৃষ্টি থাকায় তা শুরু হচ্ছে না। আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় মাঠ পর্যবেক্ষণ করবেন ম্যাচ রেফারি। পর্যবেক্ষণের ফল ইতিবাচক হলেই টসের সময় ঘোষণা করা হবে।

দলের বোলিং নিয়ে হতাশ সাকিব

দলের বোলিং নিয়ে হতাশ সাকিব

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে কার্ডিফে বড় ধাক্কা খেল টাইগাররা। শনিবার ইংল্যান্ডের ব্যাটসম্যানদের সামনে অসহায় আত্মসমর্পণ করেন বাংলাদেশ দলের বোলাররা। মাশরাফি, মোস্তাফিজ, সাকিব ও মিরাজের মতো অভিজ্ঞ বোলারদের রীতিমতো তুলোধুনো করে ৩৮৬ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। কার্ডিফে বাংলাদেশের কোনো পরিকল্পনাই কাজে আসেনি। তাদের বিপক্ষে সাকিব আল হাসানের সেঞ্চুরির পরও ১০৬ রানে হারতে হলো বাংলাদেশকে।

বিশ্বকাপে সাকিবের যত রেকর্ড

বিশ্বকাপে সাকিবের যত রেকর্ড

কার্ডিয়ে শনিবার ইংল্যান্ডের রেকর্ড রান তাড়ায় বাংলাদেশ খুব বড় চ্যালেঞ্জ জানাতে না পারলেও সাকিব আল হাসান করেছেন দুর্দান্ত এক সেঞ্চুরি। দলের হয়ে সর্বোচ্চ ১১৯ বলে ১৪টি চার ও একটি ছক্কার সাহায্যে ১২১ রান করেন সাকিব। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে এটি বাংলাদেশের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরের রেকর্ড। সাকিব এই সেঞ্চুরি করার মধ্য দিয়ে বেশ কিছু রেকর্ড গড়েছেন।

সাকিবের সেঞ্চুরিতেও বড় হার টাইগারদের

সাকিবের সেঞ্চুরিতেও বড় হার টাইগারদের

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে কার্ডিফে বড় ধাক্কা খেল টাইগাররা। ইংল্যান্ডের বিপক্ষে সাকিব আল হাসানের সেঞ্চুরির পরও ১০৬ রানে হারতে হলো বাংলাদেশকে। শনিবার কার্ডিফে ইংলিশদের দেয়া ৩৮৭ রানের বড় সংগ্রহ তাড়া করতে নেমে ৪৮.৫ ওভারে ২৮০ রানে গুড়িয়ে গেছে মাশরাফির দল। প্রথমে ব্যাট করে জেসন রয়ের সেঞ্চুরি, জস বাটলার ও জনি বেয়ারস্টোর জোড়া ফিফটিতে ৬ উইকেটে ৩৮৬ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। টার্গেট তাড়া করতে নেমে ৪৮.৫ ওভারে ২৮০ রানে অলআউট হয় বাংলাদেশ।

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে শনিবার মাঠে নামছে টিম বাংলাদেশ। কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। টাইগার শিবিরে সবাই দারুণ ফর্মে রয়েছে। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়েছে তারা। তবে নিউ জিল্যান্ডের বিপক্ষে সবশেষ ম্যাচে লড়াই করেও ফিল্ডিং দুর্বলতার কারণে পরাজিত হয় টাইগাররা।