• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬

খেলাধুলা

পাকিস্তান টেস্ট দলের ক্যাম্পে ১৯ ক্রিকেটার

পাকিস্তান টেস্ট দলের ক্যাম্পে ১৯ ক্রিকেটার

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে পৃথক দুই সফর মিলিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে। টেস্ট সিরিজ নিয়ে দুই দলই প্রস্তুতি নিতে শুরু করেছে। টেস্ট ম্যাচের জন্য ১৯ জনকে অনুশীলন ক্যাম্পে ডেকেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। লাহোর ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে সোমবার থেকে পাকিস্তানের অনুশীলন শুরু হয়েছে। জানা গেছে, ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ-পাকিস্তান। এরপর এপ্রিলে হবে বাংলাদেশ দলের

ক্রিকেটারদের নিরাপত্তায় লাহোর যেন পুলিশ নগরী

ক্রিকেটারদের নিরাপত্তায় লাহোর যেন পুলিশ নগরী

লাহোরে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজ। আগামী ২৪ থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ক্রিকেটযুদ্ধ। আর তাই তো ক্রিকেটারদের নিরাপত্তা দিতে পুলিশে ছেয়ে গেছে গোটা লাহোর। নগরীতে ক্রিকেটারদের নিরাপত্তায় ১০ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। আর এই বাড়তি পুলিশের আনাগোনায় পুরো লাহোর যেন পুলিশ নগরী।

পাকিস্তান সফরে অভিষেক হাসানের, ফিরলেন তামিম

পাকিস্তান সফরে অভিষেক হাসানের, ফিরলেন তামিম

পাকিস্তান সফরে প্রথম দফায় অনুষ্ঠিত তিন ম্যাচ টি-২০ সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে এবার নাম লিখিয়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ। সদ্য সমাপ্ত বিপিএলে নজরকাড়া পারফরমেন্সের কারণে দলে জায়গা পেয়েছেন হাসান। এছাড়া লম্বা বিরতির পর পাকিস্তানের সঙ্গে টি-২০ সিরিজে জাতীয় দলে ফিরছেন ড্যাসিং ওপেনার তামিম ইকবাল।

আইসিসির টেস্ট ও ওয়ানডে একাদশে নেই বাংলাদেশী ক্রিকেটার   

আইসিসির টেস্ট ও ওয়ানডে একাদশে নেই বাংলাদেশী ক্রিকেটার  

২০১৯ সালে ক্রিকেটারদের পারফরম্যান্সের উপর ভিত্তি করে বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে একাদশ প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এ ছাড়া বর্ষসেরা আম্পায়ার, সেরা টি-টোয়েন্টি পারফরম্যান্স এবং উদীয়মান ক্রিকেটারের তালিকাও প্রকাশ করেছে আইসিসি।

এ বি ডি ভিলিয়ার্স ফিরছেন!

এ বি ডি ভিলিয়ার্স ফিরছেন!

এবি ডি ভিলিয়ার্স! মারকুটে অথবা ক্ল্যাসিকাল, যেকোনো বিশেষণই তার নামের পাশে মানানসই। দক্ষিণ আফ্রিকান ক্রিকেট দলের সাবেক এই ডানহাতি ব্যাটসম্যান বোলারদের জন্য ছিলেন মূর্তিমান আতঙ্ক। শরীর, মেজাজ বা ব্যাটের ধারে ক্যারিয়ারের শুরু থেকেই বিগহিটার শব্দটি নামের পাশে সাটিয়ে নেন এবি ডি ভিলিয়ার্স। কিন্তু ফর্মের তুঙ্গে থাকা অবস্থায় আচমকা আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন তিনি।

বার্সেলোনায় ফিরছেন জাভি!

বার্সেলোনায় ফিরছেন জাভি!

বার্সেলোনায় ফিরছেন জাভি! লিজেন্ড মিডফিল্ডার জাভি এবার আর বার্সেলোনার মাঠ কাঁপাবেন না। সবকিছু ঠিক থাকলে জাভি হার্নান্দেজ এবার বার্সেলোনার ডাগআউটের দায়িত্ব নিয়ে ফিরছেন চিরচেনা নূ ক্যাম্পে। চলতি মৌসুমের মাঝামাঝি থেকে তিনি নিতে পারেন বার্সার কোচিংয়ের দায়িত্ব। এমনই খবর দিয়েছে স্প্যানিশ স্পোর্টস দৈনিক দ্যা মার্কা।