• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

খেলাধুলা

সৌম্যসহ চারজন বাদ, ফিরেছেন রুবেল-শফিউল

সৌম্যসহ চারজন বাদ, ফিরেছেন রুবেল-শফিউল

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের শেষ দুটি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। তাতে সৌম্য সরকারসহ চারজন দল থেকে বাদ পড়েছেন। আর নতুন করে দলে  অন্তর্ভুক্ত হয়েছেন পাঁচজন। বাদ পড়াদের মধ্যে সৌম্য সরকার ছাড়াও রয়েছেন মেহেদী হাসান, ইয়াসিন মিশু ও আবু হায়দার রনি। এছাড়া দলে ডাক পাওয়া চারজন হলেন- শফিউল ইসলাম, রুবেল হোসেন, নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব ও নাজমুল হোসেন শান্ত। সোমবার সকালে বিসিবি...

পাঁচ রানের জন্য শিরোপার স্বপ্নভঙ্গ যুবাদের

পাঁচ রানের জন্য শিরোপার স্বপ্নভঙ্গ যুবাদের

প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে উঠেছিল বাংলাদেশের যুবারা। প্রতিপক্ষ ছিল ভারত। শিরোপা ছুঁই ছুঁই করেও হাতছাড়া হয় যুবাদের। মাত্র ৫ রানে ভারতের কাছে হেরে শিরোপা জয়ের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয় আকবর আলীদের। এর মাধ্যমে বাংলাদেশী যুবাদের স্বপ্নভঙ্গ করে সপ্তমবারের মতো শিরোপার ট্রফি নিজেদের করে নেয় ভারতের যুবারা।

আর্চারিতে স্বর্ণপদক জিতলেন রোমান সানা

আর্চারিতে স্বর্ণপদক জিতলেন রোমান সানা

এশিয়া কাপ র‍্যাঙ্কিং টুর্নামেন্টের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে স্বর্ণপদক জিতেছেন বাংলাদেশের আর্চার রোমান সানা। শুক্রবার ফিলিপাইনের ক্লার্ক সিটিতে রিকার্ভ পুরুষ এককের ফাইনালে চীনের শি ঝেনকিকে ৭-৩ ব্যবধানে হারিয়েছেন তিনি। রিকার্ভের দলগত ইভেন্টের ফাইনালেও আজ নামবে বাংলাদেশ। সেখানেও রোমানদের প্রতিপক্ষ চীন।

হতাশার পর নতুন শুরু চায় বাংলাদেশ

হতাশার পর নতুন শুরু চায় বাংলাদেশ

সকল হতাশা পেছনে ফেলে ‘বাংলাদেশ’ ও ‘জিম্ববুয়ে’ দল দু’টি শুক্রবার থেকে শুরু হতে যাওয়া (১৩ই সেপ্টেম্বর) ত্রিদেশীয় টি-২০ সিরিজে অংশগ্রহণ করছে। আফগানিস্তানের কাছে ২২৪ রানের লজ্জাজনক টেস্ট পরাজয়ের পর বাংলাদেশ দলটি নিজেদের ভাগ্য ফেরাতে চেষ্টা করবে, যদিও  টি-২০ ফর্মেটে তাদের খুব বেশি সফলতা নেই। অন্যদিকে, সম্প্রতি ক্রিকেটের বিষয়ে সরকারের হস্তক্ষেপের কারণে সকল ধরনের আন্তর্জাতিক ক্রিকেটের ওপর আইসিসির দেয়া নিষেধাজ্ঞা কাটিয়ে জিম্বাবুয়ে দলটিও নিজেদেরকে ক্রিকেটের মাধ্যমে প্রমাণ করতে মুখিয়ে আছে।

বৃষ্টিতে ড্র’য়ের প্রত্যাশা বিনিময়ে লজ্জাজনক হার  

বৃষ্টিতে ড্র’য়ের প্রত্যাশা বিনিময়ে লজ্জাজনক হার  

বৃষ্টি। আর কতকাল আমরা এমন বৃষ্টি চেয়ে প্রার্থনা করব। আর কতদিন বৃষ্টি আমাদের বাঁচাবে? আমাদের কি এখনো সেই ব্যাটিং ও বোলিং সক্ষমতা হয়নি যা দিয়ে আমরা বিপক্ষ দলকে চোখ রাঙাতে পারবো? বৃষ্টির উপর নির্ভর হতে হতে আমাদের এমন অবস্থা যে এই টেস্টে নবাগত আফগান দলের বিপক্ষে হার এড়ানোর জন্যও আমাদের আকাশের দিকে তাকিয়ে থাকতে হয়। নিজেদের সম্মান বাঁচাতে সৃষ্টি কর্তার কাছে করতে হয় বৃষ্টির প্রার্থনা।কিন্তু না,সেই বৃষ্টিও আজ আমাদের হার আটকাতে পারেনি।

সাকিবকে ফুল দেয়া সেই তরুণ কারাগারে

সাকিবকে ফুল দেয়া সেই তরুণ কারাগারে

চট্টগ্রাম বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে মাঠে ঢুকে সাকিব আল হাসানকে ফুল দেয়ার পর জড়িয়ে ধরা ভক্ত ফয়সাল আহমেদ নামের এক তরুণকে কারাগারে পাঠিয়েছে আদালত। ক্রিকেট বোর্ডের (বিসিবি) করা মামলায় শনিবার চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দীনের আদালতে তাকে হাজির করা হয় ফয়সালকে। পরে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।ফয়সাল নগরীর এনায়েত বাজার জুবিলী রোড এলাকার বাসিন্দা।