ভারতে মন্দিরে দুই নারীকে গণধর্ষণ, পুরোহিত গ্রেপ্তার

বিশ্ব এখন করোনা জ্বরে আক্রান্ত। দেশ-মহাদেশে ছড়িয়ে পড়েছে করোনার ভয়াল থাবা। প্রতিদিন প্রাণ যাচ্ছে হাজার হাজার মানুষের। দেশে দেশে চলছে লকডাউন ও সামাজিক দুরত্ব মেনে চলার নিয়ম। জীবন বাঁচানোর তাগিদে বহু সভ্য-অসভ্য সমাজের মানুষও এখন ঘরবন্দি। সবাই ব্যস্ত নিজের সুরক্ষা নিয়ে। ভারত জুড়েও চলছে লকডাউন।

কিন্তু এমন পরিস্থিতির মাঝেই ভারতে বেড়েই চলেছে ধর্ষণের ঘটনা। জানা গেছে, ভারতের একটি মন্দিরে দুই নারীকে আটকে রেখে লাগাতার ধর্ষণ করা হয়েছে। ভারতের পাঞ্জাবের অমৃতসরে এই ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক পুরোহিতসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সম্প্রতি নির্যাতিত ওই দুই নারী পাঞ্জাবের তফশিলি কমিশনের সদস্য তারসেম সিংকে নিজেদের দুরবস্থার কথা উল্লেখ করে একটি চিঠি লিখেন। ওই চিঠির ভিত্তিতেই গত সোমবার অমৃতসরের লোপোকে থানার রামতীর্থ কমপ্লেক্সের গুরু জ্ঞান নাথ আশ্রম বাল্মীকি তীর্থে অভিযান চালায় পুলিশ।

পরে সেখান থেকে ধর্ষণের শিকার দুই নারীকে উদ্ধার ও ওই মন্দিরের প্রধান পুরোহিত মহন্ত গিরিধারি নাথ ও তার সঙ্গী বারিন্দর নাথকে গ্রেপ্তার করা হয়। বাকি দুই অভিযুক্ত নাছট্টর সিং ও সুরজ নাথ পালিয়ে যায়।

এসব বিষয় নিশ্চিত করে স্থানীয় পুলিশের ডিএসপি প্রতাপ সিং বলেছেন, গ্রেপ্তার হওয়া পুরহিত গিরিধারি নাথ ও বারিন্দর নাথকে জেরা করে বাকি অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। সূত্র- সংবাদ প্রতিদিন

 

টাইমস/এসএন

Share this news on: