বিশ্ববিদ্যালয়ে ফেল করা সেই ছেলেটি পাঠাওয়ের সফল টিম লিডার!

শুধুমাত্র একাডেমিক পড়াশোনা দিয়ে কিছু হয়না সেটি আরেকবার প্রমাণ করলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সজল মিয়া। সিএসইর ওই ছাত্র বিশ্ববিদ্যালয়ে ১১ সেমিস্টার লাগিয়েও পাস করতে পারেননি। বিশ্বববিদ্যালয়ের পরীক্ষায় পাশ করতে না পারলেও ক্যারিয়ারের পরীক্ষায় তিনি কিন্তু সফল একজন ইঞ্জিনিয়ার। বিশ্ববিদ্যালয়ে সিএসইতে বারবার ফেল করা সেই সজল এখন Pathao Ltd. কোম্পানিতে Mobile Apps (Android) টিম লিড হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করছেন।

সজল তার জীবনের গল্পটা শেয়ার করেছেন ফেইসবুকে। তিনি বলেন, তৈমুর স্যার ইংলিশ ল্যাব ভাইবাতে ইংরাজিতে জিজ্ঞেস করেছিলেন মিয়া মানে কি? আমি বলেছিলাম দাদার নাম থেকে মিয়া পেয়েছি। ব্যস। ইংলিশ টেনে টুনে পাস করলেও ১১ সেমিস্টার লাগিয়েও সিএসই থেকে গ্র্যাজুয়েশনটা পাস দিতে পারিনি। জাভা থিউরি ল্যাব বহুবার ফেল করে কেমনে কেমনে যে পার পেয়েছিলাম মনে নেই।

যাই হোক, সিভিতে এখন মোটা দাগে লিখে রাখি গ্র্যাজুয়েশন ইনকমপ্লিট। ড্রপার তকমা নিয়েই ক্যামনে ক্যামনে যেন জাভা দিয়েই ক্যারিয়ার শুরু করেছিলাম। জাভা কোর্সের রেজাল্ট আর যতবার রেজিস্ট্রেশন করেছি এগুলা দেখলে কোন কোম্পানি যে আমাকে চাকরি দিত না সেই ব্যপারে আমি শতভাগ নিশ্চিত। বর্তমানে Pathao Ltd. কোম্পানিতে Mobile Apps (Android) টিম লিড হিসেবে দ্বায়িত্ব পালন করছি।

শখ : ক্র্যাজি মিউজিক লাভার। মিউজিক ক্রিটিক। অডিও ক্যাসেট ও সিডি কালেকটর। ছাদ বাগান করা। প্রায়ই মনে হয়, আমার কৃষক হওয়ার কথা ছিল। ক্যামনে ক্যামনে যে কী সব করছি। ভবিষ্যতে গ্রামে কৃষি খামার করার পরিকল্পনা আছে।

টাইমস/জেকে

Share this news on: