একদিনে গ্রামীণফোনের শেয়ারের দাম বেড়েছে ৯ শতাংশ

একদিনেই মোবাইল অপারেটর গ্রামীণফোনের শেয়ারের দাম বেড়েছে ৮ দশমিক ৭২ শতাংশ। পাওনা টাকা আদায়ে বুধবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গ্রামীণফোনের সাথে সমঝোতার আভাস দেন আর বৃহস্পতিবার শেয়ার দামে বড় উত্থান হলো।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে প্রায় সাড়ে ১২ হাজার কোটি টাকা দাবি করে গ্রামীণফোনকে চিঠি দেয়া হয় ২ এপ্রিল। তার আগের কার্যদিবসে (১ এপ্রিল) কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ৪১৭ টাকা। অব্যাহত দরপতনে বুধবার (১৮ সেপ্টেম্বর) লেনদেন শেষে কোম্পানিটির শেয়ারের দাম দাঁড়িয়েছে ৩০৮ টাকা ৪০ পয়সা।

এ হিসাবে প্রতিটি শেয়ারের দাম কমেছে ১০৯ টাকা। গ্রামীণফোনের মোট শেয়ার সংখ্যা ১৩৫ কোটি ৩ লাখ ২২টি। অর্থাৎ অব্যাহত দরপতনে গ্রামীণফোনের শেয়ারের দাম সম্মিলিতভাবে কমে প্রায় ১৫ হাজার কোটি টাকা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) শেয়ারবাজারে লেনদেন শুরুর পর পরই গ্রামীণফোনের শেয়ার দাম বাড়তে থাকে। দিনের লেনদেন শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়ায় ৩৩৫ টাকা ৩০ পয়সা অর্থাৎ বেড়েছে ২৬ টাকা ৯০ পয়সা বা ৮ দশমিক ৭২ শতাংশ। এতে কোম্পানির শেয়ারগুলোর দাম সম্মিলিতভাবে বেড়েছে ৩ হাজার ৬৩২ কোটি টাকা।

শেয়ারবাজারের সব থেকে বড় মূলধনের প্রতিষ্ঠানটির শেয়ারের এমন দাম বাড়ার কারণে সার্বিক বাজারেও ইতিবাচক প্রভাব পড়েছে। যে কারণে বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭৬ শতাংশ প্রতিষ্ঠানের দরপতন হলেও সূচকের বড় পতন হয়নি। মূলত গ্রামীণফোনের দাম বাড়ায় বাজার বড় পতনের হাত থেকে রক্ষা পেয়েছে।

 

টাইমস/এএইচ/এসআই

 

Share this news on:

সর্বশেষ