ইতালিতে শিশু নির্যাতনের অভিযোগে বাংলাদেশি ইমাম গ্রেপ্তার

ইতালির ভেনিসের কাছে শিশু নির্যাতনের অভিযোগে ২৩ বছর বয়সি বাংলাদেশি এক ইমামকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। তবে তার বিস্তারিত পরিচয় জানায়নি পুলিশ।

মঙ্গলবার ইতালির ভেনিসের কাছে পাদোভা অঞ্চলের ‘বাংলাদেশ কালচারাল সেন্টার’ থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম।

স্থানীয় গণমাধ্যম সূত্রের খবর, বাংলাদেশ কালচারাল সেন্টারে পাঁচ থেকে দশ বছর বয়সের বাঙালি শিশুরা ইসলামিক শিক্ষা নিতে আসে। কিন্তু এসব বাচ্চারা কোরআনের উচ্চারণ ভুল করলে অভিযুক্ত ইমাম তাদের শারীরিকভাবে আহত করতেন। কাউকে ঘুসি, কাউকে লাঠি দিয়ে পেটাতেন। যা ইতালির আইনানুযায়ী মারাত্মক অপরাধ। বেশ-কয়েকদিন এভাবে চলার পর কোনও পরিবর্তন দেখতে না পেয়ে অন্যান্য শিক্ষকরা স্থানীয় পুলিশের কাছে ইমামের বিরুদ্ধে অভিযোগ করেন। পরে পুলিশ এসে ঘটনার সত্যতা পেয়ে সাথে সাথেই ২৩ বছর বয়সী ওই ইমামকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার বলেন, বিষয়টি বর্তমানে ইতালিয়ান আদালতে বিচারাধীন রয়েছে। এমতাবস্থায় আমাদের এখান থেকে কিছু করার নেই। যেহেতু পুলিশের হাতে প্রমাণ আছে সেহেতু স্থানীয় আইনানুযায়ী ইমামের শাস্তি হবে। আর এসব ছোট ছোট বাচ্চাদের গায়ে হাত তোলা বাংলাদেশেও জঘন্যতম অপরাধ।

 

টাইমস/এএইচ/এসআই

Share this news on:

সর্বশেষ