বগুড়ার পোড়াদহ মেলায় ৭২ কেজি ওজনের বাঘাইড়

বগুড়ার গাবতলী উপজেলার বিখ্যাত পোড়াদহ মেলায় উঠেছে ৭২ কেজি ওজনের একটি বিশাল বাঘাইড়। বিক্রেতা মাছটির দাম হাঁকিয়েছেন ১ লাখ ৩০ হাজার টাকা। এছাড়া ৫২ কেজি ওজনের আরেকটি বাঘাইড়ের দাম হাঁকা হয়েছে ৮৩ হাজার টাকা।

বুধবার বগুড়ার গাবতলী উপজেলার ঐতিহ্যবাহী পোড়াদহ মেলার প্রথম দিনেই সবার নজর কেড়েছে এই মাছ।

জানা গেছে, মাছ দুইটির মালিকের নাম বিপ্লব। তিনি সারিয়াকান্দির যমুনা নদীতে ধরা পড়া ৭২ ও ৫২ কেজি ওজনের দুইটি বাঘাইড় মাছ এ মেলায় বিক্রি করতে এনেছেন। বিশাল আকারের এ মাছ দু’টি দেখতে সকাল থেকেই ভিড় করছেন ক্রেতা সাধারণের পাশাপাশি দূর-দূরান্ত থেকে আসা দর্শনার্থীরা। মেলায় এসে ক্যামেরায় মাছের ছবি ধারণ করছেন তারা।

বিক্রেতা প্রতি কেজি ১ হাজার ৮শ টাকা হিসাবে ৭২ কেজির মাছটির দাম হাঁকিয়েছেন ১ লাখ ৩০ হাজার টাকা। দুপুর পর্যন্ত এই মাছটি সর্বোচ্চ ৭৯ হাজার টাকা দাম হয়েছে।

অন্যদিকে ৫২ কেজির মাছটি ৪৮ হাজার টাকা পর্যন্ত দাম হাঁকিয়েছেন কয়েকজন ক্রেতা। কিন্তু বিক্রেতা বিপ্লব ৮৩ হাজার টাকার কমে মাছটি বিক্রি করবেন না।

বিক্রেতা বিপ্লব জানান, তিনি প্রতিবছর এ মেলায় বড় বড় মাছ নিয়ে আসেন। এখানে বড় আকারের মাছ বেশি বিক্রি হয়। ক্রেতারা দামাদামি করলেও তারা বড় আকারের মাছ কিনতেই বেশি পছন্দ করেন। তাই এবারও তিনি বড় মাছ এ মেলায় উঠিয়েছেন। এর মধ্যে তার দুইটি হলো বাঘাইড় মাছ, যা এ মেলার সবচেয়ে বড় মাছ।

 

টাইমস/এইচইউ

Share this news on: