মাদ্রাসা পড়ুয়া সেই ছেলেটির গুগলে ইঞ্জিনিয়ার হওয়ার গল্প

ছোটবেলা থেকেই মেধাবী ছাত্র ছিলেন নাদিমুল আবরার। বাবার ইচ্ছাতেই তাকে ভর্তি করা হয় মাদ্রাসায়। ফেনীর জামিয়াতুল ফালাহিয়া মাদ্রাসা থেকে দাখিল পর্যন্ত পড়াশোনা করেছেন তিনি। পরে বাবার কর্মস্থল কুমিল্লায় ভর্তি হন ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজে। এইচএসসি পাশের পর ভর্তি হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ে। স্বপ্নের শুরুটা সেখান থেকেই। ইচ্ছা ছিল বিশ্ববিখ্যাত প্রযুক্তিবিদ হয়ার। সেই স্বপ্ন পূরণ হয়েছে আবরারের। মাদ্রাসায় পড়াশোনা করেও সফলতা অর্জন করা যায়, সেটা প্রমাণ করলেন আবরার। গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হয়েছেন তিনি।

জানা গেছে, চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার আবদুল কাদেরের ছেলে আবরার পোল্যাণ্ডে গুগলের ওয়ারশ অফিসে ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দিয়েছেন। বুয়েট থেকে পাশ করার সাথে সাথে সিঙ্গাপুরের একটি কোম্পানি এবং গুগল থেকে চাকরির প্রস্তাব পান তিনি। এরমধ্যে গুগলকেই বেছে নেন আবরার।

আবরারের চাচা ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এনাম-উল হক জানান, মাদ্রাসায় পড়া অবস্থাতেই মেধার স্বাক্ষর রাখে আবরার। মাদ্রাসায় পড়ালেখার কারণে তার কৈশোর কেটেছে ফেনীতে। বলতে গেলে ফেনী তাদের সেকেন্ড হোম। আবরারের দাদা সীতাকুণ্ড এলাকার বিখ্যাত আধ্যাত্মিক সাধক ও পীর প্রফেসর নূরুল আবছার।

 

টাইমস/জেকে

Share this news on: